টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের উদ্বোধন আগামী মার্চে

চট্টগ্রাম, ১৫ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী বছরের মার্চ মাসে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কলাতলিতে বিচ্ছিন্ন্ থাকা সড়কের পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানিয়ে  তিনি বলেন, কক্সবাজার-টেকনাফ ৮০ কিলোমিটার সড়কের নিমার্ণ ব্যয় ১ হাজার কোটি টাকা। যে সড়কের কাজটি চলছে। এর মধ্যে আরও ৮৪ কোটি টাকার একটি নতুন প্রকল্প রয়েছে মেরিন ড্রাইভ সড়কের কক্সবাজারের কলাতলি অংশ বিচ্ছিন্ন থাকা আড়াই কিলোমিটার সড়কের কাজের জন্য। অতিদ্রুত এ কাজ শুরু হবে।একই সঙ্গে সেনাবাহিনীর মাধ্যমে নতুন একটি প্রকল্প গ্রহণ করা হচ্ছে। কলাতলির সায়মন থেকে শৈবাল পর্যন্ত কিন্তু নিরাপদ নয়। এখানে রাতের বেলায় অন্ধকার থাকে। কোন ওয়াকওয়ে নেই। এখানে সৈকতকে ক্ষতিগ্রস্ত না করে দুই কিলোমিটার এলাকায় বীচ ওয়াকওয়ে তৈরি করা হবে। যেখানে থাকবে আধুনিক মানের সব সুবিধা।

মন্ত্রী মেরিন ড্রাইভ সড়কের কিছু অংশও ঘুরে দেখেন। এসময় সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনে জিওসি মেজর জেনারেল আতাউল হাকিম সরওয়ার হাসান, কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের
চেয়ারম্যান ফোরকান আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মতামত