টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

চট্টগ্রাম, ১৫ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: দুটি দুর্ঘটনায় রেল যোগাযোগ বিঘ্নিত হওয়ার পর চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী রেলক্রসিং এবং সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় এবং দুপুর ১২টায় পৃথক এ দুর্ঘটনা দুটি ঘটে।

পৃথক দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনের চারটি বগি এবং কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন উল্টে যাওয়ার প্রায় ছয় ঘণ্টা পর সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া মহানগর গোধূলী এক্সপ্রেস পাহাড়তলী ক্রসিংয়ে লাইন পরিবর্তন করার সময় লাইনচ্যুত হয়ে ট্রেনের চারটি বগি উল্টে যায়। এতে চট্টগ্রামের সাথে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে দুপুরে সংঘটিত সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুতির ঘটনায় বিকল্পপথে রেলযোগাযোগ স্বাভাবিক রাখতে সক্ষম হয় রেলওয়ে কর্তৃপক্ষ।

চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখার রাইজিংবিডিকে জানান, দুটি দুর্ঘটনায় ট্রেন লাইনচ্যুতির ঘটনায় চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ বিঘ্নিত হওয়ার পর বর্তমানে রেলযোগাযোগ স্বাভাবিক হয়েছে। বিকেল থেকে উদ্ধারকারী ট্রেন পাহাড়তলীতে লাইনচ্যুত ট্রেনের চারটি বগি রাত সাড়ে ৯টার মধ্যে উদ্ধার করে। এরপর রেলযোগযোগ স্বাভাবিক হয়।

রেলওয়ে ট্রাফিক পরিদর্শক মঞ্জুরুল আলম জানান, লাইনচ্যুত ট্রেনের ইঞ্জিন ও চারটি বগি উদ্ধারের পর রেলযোগাযোগ বর্তমানে স্বাভাবিক।

মতামত