টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিথ্যা সংবাদের প্রতিবাদে রামগড় ছাত্রলীগের সংবাদ সম্মেলন, পত্রিকায় অগ্নিসংযোগ

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

news-pic-on-1চট্টগ্রাম, ১০ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ বাংলাদেশ ছাত্রলীগ রামগড় উপজেলা শাখার কয়েকজন নেতাকর্মীকে জড়িয়ে অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ জানিয়ে শনিবার দুপুরে রামগড় রেষ্ট হাউজে সংবাদ সম্মেলন করেছে রামগড় উপজেলা ছাত্রলীগ।

রামগড় উপজেলা ছাত্রলীগের আহবায়ক কাউছার হাবিব শোভন সংবাদ সম্মেলনে গতকাল শুক্রবার অনলাইন পত্রিকা পার্বত্য নিউজ ডটকম ও আজ শনিবার জাতীয় দৈনিক ইত্তেফাক পত্রিকায় “রামগড়ে গরু ব্যবসায়ীর টাকা ছিনতাই, ছাত্রলীগ নেতাসহ আটক ৫” ও দৈনিক পূর্বকোন পত্রিকায় “ছাত্রলীগ নেতাসহ আটক ৫, রামগড়ে গরু ব্যবসায়ীর টাকা ছিনতাই” শিরোনামে রামগড় উপজেলা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীকে নিয়ে একটি মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছে জানিয়ে বলেন, পত্রিকাগুলির রামগড় উপজেলা প্রতিনিধি নিজাম উদ্দিন লাভলু উদ্দেশ্যে প্রনোধীত হয়ে নিজের মনগড়া সংবাদটি প্রকাশ করেছেন। রামগড় উপজেলা ছাত্রলীগ দাবী করছে এ ঘটনার সাথে উপজেলা ছাত্রলীগের কোন নেতাকর্মীর সংশ্লিষ্টতা নেই। বরং ছাত্রলীগ এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছে। পত্রিকাগুলির প্রতিনিধিকে উদ্দেশ্য করে তিনি বলেন, তাঁর পত্রিকাগুলির আগামী সংখ্যায় মিথ্যা সংবাদের সংশোধনী প্রকাশ করবেন বলে আমরা আশা করছি। সংবাদ সম্মেলনে কলেজ ছাত্রলীগ আহŸায়ক দোলেয়ার হোসেন বলেন, কোন বিশেষ উদ্দেশ্য বাস্তবায়নে ছাত্রলীগের দীর্ঘদিনের অর্জিত সুনাম ক্ষুন্ন করার জন্য কথিত সাংবাদিক উঠে পড়ে লেগেছেন। আমি ঐ সাংবাদিককে তাঁর ভুল ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের জন্য ক্ষমা চাওয়ার আহবান  জানাচ্ছি অন্যথায় আমরা তথ্য অধিকার আইনে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবো। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, পৌর ছাত্রলীগের সদস্য সচিব নাইম হাসান নয়ন। সংবাদ সম্মেলনে সন্তানরা নির্দোষ ও ষড়যন্ত্রের শিকার বলে দাবী করেছেন তাদের অভিভাবক শামসুদ্দিন মিলন, কালাচান দত্ত, আবু আহাম্মদ।

পরে সংবাদ সম্মেলন শেষে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা দৈনিক ইত্তেফাক ও দৈনিক পূর্বকোন পত্রিকার কপিতে অগ্নিসংযোগ করে প্রতিবাদ জানিয়ে রামগড় উপজেলা ছাত্রলীগের পক্ষে দৈনিক ইত্তেফাক ও দৈনিক পূর্বকোন পত্রিকাগুলি বর্জন করার আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন, রামগড় উপজেলা ভাইচ চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি আবদুল কাদের , উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব কাজী নুরুল আলম আলমগীর ও উপজেলার সকল সাংবাদিক।

মতামত