টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামুতে নৌকা ডুবে দুই স্কুল ছাত্র নিখোঁজ

কক্সবাজার ব্যুরো অফিস
সিটিজি টাইমস ডটকম 

চট্টগ্রাম, ০৯ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: কক্সবাজারের রামুতে নৌকা ডুবে দুই স্কুল ছাত্র নিখোঁজ হয়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে চারটায় রামুর চাকমারকুল ইউনিয়নের কলঘর বাজারের পাশে বাঁকখালী নদীর খেয়াঘাটে এ নৌকা ডুবির ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ওই স্থানে নদীতে কক্সবাজার ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

নিখোঁজ হওয়া আবদুর রহমান (১৬) এবং মো. আসিফুর রহমান আসিফ (১৭) রামুর দক্ষিণ মিঠাছড়ি উচ্চবিদ্যালয়ের দশ শ্রেণির ছাত্র। এরমধ্যে আবদুর রহমান দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পশ্চিম উমখালী গ্রামের শামসুল আলমের ছেলে এবং আসিফুর রহমান আসিফ একই ইউনিয়নের ঘাটপাড়া এলাকার বশির আহমদের ছেলে।

নৌকা ডুবির ঘটনায় আহত ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র জিশান জানিয়েছে, তারা একই শ্রেণির ১২ জন শিক্ষার্থী গরু দেখার জন্য কলঘর বাজারে আসছিলো। বাজারের কাছাকাছি এসে বাঁকখালী নদী পার হওয়ার সময় তাদের সাথে আরো কয়েকজন ব্যক্তি জোর করে নৌকা উঠে যান। এতে নৌকাটি নদীর মাঝখানে এসে ডুবে যায়। এসময় অনেকে সাতার কেটে নদীর পাড়ে উঠতে পারলেও সাতার না জানার কারনে নদীতে ডুবে যায় তার দুই সহপাঠি আবদুর রহমান ও আসিফ। এ ঘটনায় আহত আরো কয়েকজনকে রামু হাসাপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের কর্মকর্তা (স্টেশন অফিসার) আবদুল মজিদ জানিয়েছেন, দূর্ঘটনাস্থলে পানির গভীরতা অনেক বেশী। আবার তাদের ডুবুরীও নেই। ফলে উদ্ধার তৎপরতায় অগ্রগতি না হলেও তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ঘটনার পর থেকে ওই এলাকায় হাজার হাজার নারী পুরুষ নদীর দুই তীরে ভীড় জমিয়েছে। নিখোঁজ দুই শিক্ষার্থীর স্বজনরাও ভেঙ্গে পড়েন কান্নায়। এদিকে ডুবুরী না আসা এবং উদ্ধার তৎপরতায় অগ্রগতি না দেখে ক্ষোভ প্রকাশ করেন নিখোঁজ শিক্ষার্থীদের স্বজনরা।

মতামত