টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জঙ্গিবাদের বিরুদ্ধে জাতি ঐক্যবদ্ধ: মেয়র নাসির

চট্টগ্রাম, ০৭ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: বঙ্গবন্ধুর ডাকে যেভাবে মানুষ ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, ঠিক একইভাবে শেখ হাসিনার ডাকে জাতি আজ ঐক্যবদ্ধ হয়ে জঙ্গি-সন্ত্রাসবাদ প্রতিরোধে রাস্তায় নেমে এসেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় ক্রীড়া পরিষদের ব্যানারে সকল ক্রীড়া ফেডারেশনের আয়োজনে জঙ্গিবাদবিরোধী র‌্যালিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র নাছির বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় যেভাবে কিছু কুলাঙ্গার ও জাতির কলঙ্ক আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছিল সেই পরাজিত শক্তিই আবার জাতির অগ্রগতি থমকে দিতে এই সমস্ত জঙ্গি-সন্ত্রাসী কর্মকাণ্ড করে যাচ্ছে।’

চট্টগ্রামের এই মেয়র বলেন, ‘শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে, উন্নত জাতিতে পরিণত হচ্ছে ঠিক সেই মুহূর্তে এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই একটি চিহ্নিত গোষ্ঠী এই জঙ্গিদের মদদ দিচ্ছে।’

জঙ্গিবাদের বিরুদ্ধে আজ জাতি ঐক্যবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, ‘জাতি আজ বুঝতে পেরেছে শেখ হাসিনার নেতৃত্বে দেশ সঠিক পথেই এগিয়ে যাচ্ছে।গোটা জাতি সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে আবারো প্রমাণ করল বাঙালি জাতি কখনো সন্ত্রাস ও জঙ্গিবাদ চায় না।’

র‌্যালিতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেন, দেশের সমস্ত নাগরিকদের ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে রাস্তায় নামতে হবে।

জঙ্গিবিরোধী র‌্যালিতে বিভিন্ন ব্যানারে লেখা ছিল ‘লাল সবুজের দেশটায় জঙ্গিবাদের ঠাঁই নাই’। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপির) ব্যানারে লেখা ছিল ‘দেশকে ভালোবাসুন, জঙ্গিবাদ প্রতিরোধ করুন’।

র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, সাবেক ক্রিকেটার নাইমুর রহমান দুর্জয়সহ-অসংখ্য ক্রিয়া সংগঠক।

মতামত