টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পাকিস্তান-তুরস্কের পতাকায় চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ কর্মীদের আগুন

ctg-college-Newsচট্টগ্রাম, ০৬ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  মানবতা বিরোধী যুদ্ধাপরাধী মীর কাশেম আলীর ফাঁসির রায় কার্যকর করায় পাকিস্তান ও তুরস্ক সরকারের বিরূপ মন্তব্য করায় মঙ্গলবার দুপুর ১ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে পাকিস্তান ও তুরস্ক’র জাতীয় পতাকা সহ পাকিস্তানের প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফ ও তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তায়েফ এরদোগানের কুশপুত্তলিকা দাহ করে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগ।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তান সরকার ও তুরস্কের সরকার হস্তক্ষেপ করে চরম ধৃষ্টতার পরিচয় দিয়েছেন। ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীনতা এনেছি কোন রাজাকার দেশদ্রোহীর জন্য নয়। এই দু’দেশ বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে কথা বলে দেশের সার্বভৌমত্বের উপর আঘাত এনেছে। তাই রাজাকার পন্থি এই দু’দেশ পাকিস্তান এবং তুরস্কের সাথে সকল প্রকার কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জন্য বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। পাশাপাশি দেশবাসির প্রতি এই দু’রাজাকার পন্থি দেশের সকল পণ্য বর্জন করার জন্য আহ্বান জানান নেতৃবৃন্দ। এসময় তারা চট্টগ্রাম কলেজ থেকে মীর কাশেম আলীর ছাত্রত্ব চিরতরে মুছে ফেলার জন্য কলেজ সংশ্লিষ্ট কলেজ প্রশাসনের প্রতি আহ্বান জানান।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিমের সভাপতিত্বে এসময় সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন যুবলীগ নেতা অমিত মুহুরী, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মনির ইসলাম, জাবেদুল ইসলাম জিতু, কামরুল হাসান মাসুম, সাইফুদ্দিন, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা কাজী নাঈম, আনোয়ার হোসেন পলাশ, মাইমুন উদ্দিন মামুন, শাহেদ চৌধুরী, আহমেদ রেজা, ফখরুজ্জামান আল ফয়সাল।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা খাদেমুল ইসলাম দুর্জয়, অনিক চৌধুরী সোহেল, নাজমুল ইসলাম, রিদুয়ানুল বারী ফরহাদ, কনিক বড়ুয়া, বিশ্বজিৎ শর্মা, মো: সোহেল, শরফুল ইসলাম মাহী, জামাল উদ্দিন, নাঈম উদ্দিন, আসাদুজ্জামান, খন্দকার নাঈমুল আজম, আবিদ আল মাহমুদ, তারেক আজিজ, শাহরিয়ার কবির সাইমন, আজিম উদ্দিন, কাজী রায়হান, জাহিদ হাসান সাইমন, আবদুল্লাহ আল সাইমন, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা শাখাওয়াত হোসেন অভি, হারুনুর রশিদ হৃদয়, আরিফ খান জয়, সুজন চৌহান, নুর কায়েস, নিয়াজ মো: জিদান, শাফায়েত ফাহিম, ফারদিন আহমেদ, মেহেদী হাসান, ফাহিম খান, আসিফুল হোসাইন, আসিফ ইকবাল, ফারহান খান, শাকিল আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ।

মতামত