টক অব দ্য চট্টগ্রাম
Ad2

১০ দিনের ঈদ ছুটিতে মাশরাফিরা

চট্টগ্রাম, ০৫ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): দরজায় কড়া নাড়ছে ঈদুল আজহা। মাঝে ছয় দিন বাকী। এরপরেই শুরু হবে ঈদ আনন্দ। প্রতিবারের মতো এবারও পরিবার পরিজনের সঙ্গে ঈদের খুশি ভাগাভাগি করে নিতে মাশরাফি-মোস্তাফিজদের দেয়া হচ্ছে ঈদের ছুটি। এবার মোট দশ দিন ছুটি পাচ্ছেন ক্রিকেটাররা।

লম্বা ছুটিতে আপনজনদের নিয়ে ঈদ করতে কয়েকদিনের মধ্যে ঢাকা ছাড়তে শুরু করবেন ক্রিকেটাররা। এরই মধ্যে গেল শনিবার সাতক্ষীরায় চলে গেছেন পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান।

অন্য ক্রিকেটাররা কে কোথায় ঈদ করবেন এখনও নিশ্চিত করে কিছু জানা যায়নি। কারণ আজও মিরপুরে অনুশীলন ম্যাচ রয়েছে টাইগারদের। এই ম্যাচের মধ্যদিয়েই শেষ হচ্ছে বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প।

তবে মাশরাফি-মুশফিকদের গুরু চণ্ডিকা হাতুরুসিংহে অস্ট্রেলিয়ায় পরিবার পরিজনের সঙ্গে ঈদ করতে গত ২ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করেছেন। ক্যাম্প শুরুর আগে আবারও ঢাকা ফিরবেন তিনি।

বুধবার থেকে শুরু হচ্ছে ক্রিকেটারদের ঈদের ছুটি। আগামী ১৮ সেপ্টেম্বর মূল স্কোয়াড নিয়ে শুরু হবে ক্যাম্প। মূল স্কোয়াডে থাকা ক্রিকেটাররাই কেবল যোগ দেবেন এ ক্যাম্পে। আর বাকিরা যোগ দেবেন জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল)।

এদিকে আফগানিস্তানের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণার কথা থাকলেও এখনই সেটি হচ্ছে না। ঈদের পর ১৭ সেপ্টেম্বর বিসিবি একাদশ ও বাংলাদেশের ওয়ানডে দল একই সঙ্গে ঘোষণা করা হবে বলে বিসিবি সূত্রে জানা গেছে।

২৫ সেপ্টেম্বর থেকে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। তার আগে ২৩ সেপ্টেম্বর ফতুল্লায় বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

এরপর তিন ম্যাচ ওডিআই ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল। আগামী ৭ ও ৯ অক্টোবর ওডিআই সিরিজের প্রথম দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

আর ১২ অক্টোবর সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তিনটি ম্যাচই শুরু হবে দুপুর একটায়। চট্টগ্রামেই অনুষ্ঠিত হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি। এটি শুরু হবে ২০ অক্টোবর। ২৮ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে শেষ টেস্ট ম্যাচটি। দুইটি ম্যাচই শুরু হবে সকাল সাড়ে নয়টায়।- ঢাকাটাইমস

মতামত