টক অব দ্য চট্টগ্রাম
Ad2

যারা বুঝে না বুঝে জঙ্গি হয়েছো ফিরে আসো

চট্টগ্রাম, ০৫ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, যারা বুঝে না বুঝে জঙ্গি হয়েছো, তোমরা মায়ের কোলে ফিরে আসো, কিছু দেশীয় অস্ত্র আর গুটিকয়েক বোমা দিয়ে এ দেশের ১৬ কোটি মানুষকে পরাজিত করা যাবে না। সবাই মিলে তোমাদের স্বপ্নকে দুঃস্বপ্ন করে দেবে।

সোমবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শহরের ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে আয়োজিত মুক্তিযুদ্ধ বিষয়ক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার সমাপনী ও শিশু-কিশোর উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জাতীয় শিশু-কিশোর সংগঠন ‘খেলাঘর’ ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

বেনজীর আহমেদ বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে দেশের জনগণ রুখে দাঁড়িয়েছে। জঙ্গিবাদ শুধু বাংলাদেশের নয়, এটি বিজাতীয় বিষয়। বিশ্বের এমন কোনো দেশ নেই, যে দেশ জঙ্গিবাদমুক্ত।

বেনজীর আহমেদ আরো বলেন, গুটিকয়েক মানুষের জন্য পশ্চিমা বিশ্বে মুসলমানরা লাঞ্ছিত হচ্ছেন। ইসলাম কখনো জঙ্গিবাদ সমর্থন করে না, ইসলাম শান্তির ধর্ম।

তিনি বলেন, ২০০৪ সালে যেভাবে জেএমবিকে নিশ্চিহ্ন করা হয়েছে, তেমনি বর্তমান জঙ্গিবাদ দেশের জনগণকে নিয়ে নিশ্চিহ্ন করা হবে।

তিনি আরো বলেন, যারা মুক্তিযুদ্ধ বিশ্বাস করেন না তারা দেশত্যাগ করতে পারেন। আপনাদের ছাড়া আমরা ভালোই থাকবো। নির্লজ্জ-বেহায়া লোকদের আমাদের দরকার নেই।

খেলাঘর ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সভাপতি ডা. মো. আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, বিশিষ্ট অভিনেতা আনোয়ার পারভেজ মুরাদ, কেন্দ্রীয় খেলাঘর আসরের সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ, বিশিষ্ট চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী প্রমুখ।

পরে অালোচনা সভা শেষে উপস্থিত শিক্ষার্থীসহ সকলকে শুভ নাগরিক হয়ে ওঠার জন্য শপথ বাক্য পাঠ করানো হয়।

উল্লেখ্য, খেলাঘর ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি জেলার বিভিন্ন স্কুল-কলেজে মুক্তিযুদ্ধবিষয়ক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করে। এতে প্রায় সাড়ে ৬ হাজার শিক্ষার্থী অংশ নেন। প্রতিযোগিতায় বিজয়ী ৫৭০ জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।

মতামত