টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে অজ্ঞাত রোগ: এবার হাসপাতালে প্রাথমিক বিদ্যালয়ের ৮ শিক্ষার্থী

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

NEWS-PIC-(2)চট্টগ্রাম, ০৫ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: খাগড়াছড়ির রামগড়ের দুইটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪৮ জন ছাত্রী কয়েক দাফে অজ্ঞাত রোগে আক্রান্ত হওয়ার পর রোগটি এবার ছড়িয়ে পড়েছে প্রাথমিক বিদ্যালয়ে। সোমবার ক্লাস চলাকালীন সময়ে গর্জনতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৮ শিশু শিক্ষার্থী নতুন করে এ রোগে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হয়েছে। রোগটি একের পর এক প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ায় শিক্ষক ও অভিবাবকরা চরম উদ্ধেগের মধ্যে রয়েছেন।

বিদ্যলয়ের প্রধান শিক্ষিকা নাছিমা বেগম জানান, ক্লাস চলাকালীন সময়ে ৫ম শ্রেণীর আনজুমানের মাথা ব্যাথা, খিচুনীভাব দেখা দিলে তাকে দ্রুত হাসপাতালে পাঠানো হয় । পরপর একই ভাবে ৪র্থ শ্রেণীর মারিয়া, সুবাইয়াতুম তাসলিমা, মুক্তা, তৃষা দেবী, নুসরাত জাহান, ৫ম শ্রেণীর সাজেদা আক্তার ও হালিমা আক্তার একই ভাবে আক্রান্ত হলে তাদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়। এদিকে ঘটনার সাথে সাথে স্কুলে আতংক ছড়িয়ে পড়লে স্কুল ছুটি ঘোষনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন হাসপাতলে খোঁজ নিতে এসে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা জাহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার রামগড় সার্কেল কাজী হুমায়ুন রশীদ, অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খানসহ স্থানিয় সাংবাদিকদের নিয়ে অনির্ধারিত বৈঠকে বসেন। বৈঠকে থেকে উর্দ্ধতন কতৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয় এবং রোগটি যাতে আর না চড়ায় ও নিরাময়ে যাবতীয় ব্যবস্থা গ্রহণের সিন্ধান্ত হয়। বৈঠকে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ জাহিদুল ইসলাম জানান, রোগটিকে গণমনোত্বাত্তি¡ক রোগ বলে চিহ্নিত করেছি এবং সেভাবে চিকিৎসাও চলছে।

প্রসজ্ঞত, রামগড় গণিয়াতুল উলুম আলিম মাদ্রাসার প্রায় ৪০ জন ছাত্রী গত ৩০ আগষ্ট মঙ্গলবার দুপুরে থেকে শনিবার পর্যন্ত দাফে দাফে আক্রান্ত হয় । গতকাল রবিবার রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ ছাত্রী একই রোগে আক্রান্ত হয়। সর্বশেষ আজ সোমবার গর্জনতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৮ জন শিশু ছাত্রী নতুন ভাবে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত