টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে গরু চোরের উৎপাত: রাত জেগে পাহারা

মোঃ ইমরান হোসেন
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম, ০৪ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  আসন্ন পবিত্র ঈদুল আযাহা। আর এ কোরবানীর ঈদের আগে প্রতি বছরই সক্রিয় হয়ে উঠে একটি গরু চোরের সংঘবদ্ধ দল। প্রতি বছর এই সময়টাতে সীতাকুণ্ডে বেশি গুরু চুরির ঘটনা ঘটে থাকে। এরই ধারাবাহিকতায় এবারও ঘটছে গরু চুরির ঘটনা। সীতাকুণ্ড পৌরসভার ইয়াকুব নগর এলাকা থেকে ৬ টি গরু চুরির ঘটনা ঘটেছে। এর আগেও নুনাছড়া এলাকা থেকে এক চোরকে হাতেনাতে ধরেছে এলাকাবাসী। গতকাল শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানাযায়, রাতের আধাঁরে ঘুমন্ত অবস্থায় নুরুল হক কেরানীর বায়ি হতে শামীম উদ্দিনের ২টি, একরাম উদ্দিনের ২টি ও দুলুর ২টি গরু চুরি হয়ে যায়। গরুর মালিকরা সকালে ঘুম থেকে উঠে গোয়াল ঘরে গিয়ে দেখে ঘরে বাঁধা কোনো গরু নেই। পরে চারদিক ছুটাছুটি করে দীর্ঘক্ষণ গরুর খোজ না পেয়ে বুঝতে পারে গরু গুলো চুরি হয়েছে।

এ ঘটনার পর থেকে এলাকায় অন্যান্য গরু পালনকারীদের মধ্যেও আতংক বিরাজ করছে। চুরি হওয়ার গরু গুলোর মূল্য আনুমানিক ২ লক্ষ টাকা হতে পারে বলে জানিয়েছেন গরু মালিকরা।

তবে এর একদিন পূর্বেও নুনাচরা এলাকা হতে এক গরু চুরকে হাতে-নাতে আটক করা হয়েছিল বলে জানান এলাকাবাসী।

এ বিষয়ে ১নং ওয়ার্ড কাউন্সিলার আনোয়ার হোসেন ভূইয়া জানান, গ্রামের কোনো নাইট গার্ড না থাকায় কোরবানির কারণে চুরের উৎপাত বেড়েছে। তবে গ্রামের লোকজন চুরি ঠেকাতে রাত জেগে দিচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত