টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন

GROUP-PIC-copyচট্টগ্রাম, ০৪ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ২০১৬-১৭ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন গত শনিবার (৩ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়। সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত টানা প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কে.সি.দে রোড ক্যাম্পাসে নির্বাচনের ভোট গ্রহণ চলে।

গণনার পর রাত দশটায় ভোটের ফলাফল প্রকাশ করা হয়। প্রথম বারের মতো আয়োজিত এই কার্যনির্বাহী কমিটির নির্বাচনে আটটি সম্পাদকীয় ও সাতটি সদস্য পদের জন্য মোট ২১ জন প্রার্থী লড়াই করেন। এর মধ্যে সভাপতি পদে মোহাম্মদ ইমরান, সহ-সভাপতি পদে মোহাম্মদ সোয়েব উদ্দীন খান, সাধারণ সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান শিমুল, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে জিকো বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক পদে মারুফ বিন কাশেম ও দপ্তর সম্পাদক পদে মোশারফ হোসেন বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হন। সম্পাদকীয় বাকী দুইটি পদের মধ্যে অর্থ সম্পাদক পদে নিজাম উদ্দীন ৪৪২ ভোট পেয়ে তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী মোর্কারম হোসেনকে (৪০৪) হারিয়ে বিজয়ী হন। আর সাংস্কৃতিক ও কল্যাণ সম্পাদক পদে মোঃ ওসমান গণি ৪৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী ছিলেন মেজবাহ উদ্দীন (৪০২)। সংগঠনের কার্যনির্বাহী কমিটির নির্বাচিত সাত সদস্য হলেন মোহাম্মদ রেজাউল করিম (৬১১), আবদুল মোনায়েম (৫৯৮), মোরশেদা খানম (৫৮৬), ইমতিয়াজ হোসাইন (৫৬৪), মোহাম্মদ রায়হান উদ্দীন (৫৪৯), সাজ্জাদ হোসেন (৫৪০) ও ইশতিয়াক আহমদ (৫৩৮)। সংগঠনের বিধিমালা অনুযায়ী নির্বাচনে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ১৯টি ব্যাচের স্নাতক উত্তীর্ণ মোট ১৭০০ ভোটার ছিলেন। এর মধ্যে ভোট দিয়েছেন ৮৬৭ জন ভোটার। ভোটদানে ত্রুটির কারণে সম্পাদকীয় পদে ২১ টি ও সদস্য পদে ৩০ টি ভোট বাতিল হয়। সকলের সহযোগিতায় পুরো নির্বাচনটি সুন্দর, সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের দায়িত্বে থাকা পাঁচ সদস্য হলেন মো: রাশেদ ফারুকী, জাহাঙ্গীর আলম, আবু সালেম নোমান, হিল্লোল সাহা ও নবনীতা গুহ।

সংগঠনের নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ ইমরান বলেন, ‘এই নির্বাচনের মাধ্যমে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের একটি মঞ্চ তৈরী হলো। আমাদের নবনির্বাচিত এই কমিটি সকলকে ঐক্যবদ্ধ রেখে নিজেদের কল্যাণে কাজ করার পাশাপাশি দেশের কল্যাণেও কাজ করতে অঙ্গীকারবদ্ধ। এজন্য প্রয়োজন সকলের সার্বিক সহযোগিতা।-প্রেস বিজ্ঞপ্তি

মতামত