টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টেকনাফে ২০ কোটি ৪৫ লক্ষ টাকা মুল্যের অবৈধ পণ্য জব্দ

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

চট্টগ্রাম, ০৩ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): টেকনাফে ২০ কোটি ৪৫ লক্ষ ১৭ হাজার ৩১৭ টাকা মুল্যের অবৈধ পণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গেল আগস্ট এক মাসে টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের বিজিবি জওয়ানরা বিভিন্ন প্রকারের মাদকসহ সম মূল্যের পন্যাদী জব্দ করতে সক্ষম হয়। এসময় ২৯ জনকে আটক ও মোট ১৭৬টি মামলা দায়ের এবং উক্ত মাসে ৪০ জন নারী-পুরুষ শিশুকে পুশব্যাক করা হয়েছে। ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ানের উপ-পরিচালক মুহাম্মদ আবদুল্লাহিল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ানের আওতাধীন বিভিন্ন বিওপিসমুহ টহল ও বিশেষ অভিযানে আগস্ট এক মাসে ৬ লক্ষ ১৪ হাজার ৫৪৩ পিস ইয়াবা বড়ি জব্দ করে। তম্মধ্যে ৭৭ হাজার ১১১ পিস ইয়াবা বড়ি মালিকসহ এবং ৫ লক্ষ ৩৭ হাজার ৪৩২ পিস ইয়াবা মালিক ছাড়া। যার মুল্য ১৮ কোটি ৪৩ লক্ষ ৬২ হাজার ৯০০ টাকা। ইয়াবা উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে ৫৯টি। এতে ২৭ জন ধৃত এবং ৪ জন পলাতক আসামী রয়েছে।

বিভিন্ন ধরণের মদ, গাঁজা ফেন্সিডিলসহ ২৬ লক্ষ ৬৯ হাজার ২৫০ টাকা মুল্যের অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। এতে মোট ৩৮টি মামলায় ১ জন আসামী ধৃত এবং পলাতক আসামী নেই।

এই এক মাসে বিভিন্ন ধরণের চোরাচালান মালামাল আটক করা হয়েছে ১ কোটি ৭৪ লক্ষ ৮৫ হাজার ১৬৭ টাকা মুল্যের। এতে মোট ৭৯টি মামলায় ১ জন আসামী ধৃত এবং ১জন আসামী পলাতক রয়েছে।

তাছাড়া আগস্ট মাসে সাগর দিয়ে চোরাই পথে মালয়েশিয়াগামী যাত্রী ও দালাল আটক না হলেও অবৈধ অনুপ্রবেশ করার দায়ে মিয়ানমার নাগরিক ৪০ জন রোহিঙ্গাকে আটক করে পুশব্যাক করা হয়েছে। তম্মধ্যে ১৭ জন পুরুষ, ১৪ জন মহিলা এবং ৯ জন শিশু। রোহিঙ্গা অনুপ্রবেশ প্রতিহত, চোরাচালান প্রতিরোধ, মানব পাচার ও আইনশৃংখলা রক্ষায় বিজিবি সীমান্তে কঠোর নজরদারী ও টহল জোরদার অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত