টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কেরানীহাট মা-শিশু হসপিটালে এক সাথে তিন সন্তান প্রসব

সুস্থ আছে মা ও সন্তানেরা

বিশেষ প্রতিনিধি

satkaniaচট্টগ্রাম, ০৩ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  দক্ষিন চট্টগ্রামের সাতকানিয়ার কেরানীহাট মা-শিশু জেনারেল হসপিটালে এক সাথে তিন সন্তান প্রসব করে চঞ্চাল্য সৃষ্টি করেছে এক গৃহবধু।

৩ সেপ্টেম্বর দুপুরে সফল অস্ত্রপচারের মাধ্যমে এ তিনটি বাচ্ছা প্রসব করানো হয়। হসপিটালের চেয়ারম্যান ওসমান আলী ও ভাইস চেয়ারম্যান আজিজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক শহীদুল ইসলাম বাবর জানায়, লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের ১ নং ওয়াড়ের আনোয়ার হোছাইনের স্ত্রী ইয়াছমিন আক্তার (২০) প্রসব বেদনা ৩ আগষ্ট দুপুরে কেরানীহাট মা-শিশু জেনারেল হসপিটালে ভর্তি হলে হসপিটালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার নিশাত নাবিলা ঐ গৃহবধুর গর্ভে একাধিক সন্তানের অস্তিত্ব রয়েছে বলে জানান। পরে দুপুর ২টায় হসপিটালের সার্জন ডাক্তার ফাতেমা জোহরা রূপার নেতৃত্বে অস্ত্রপচার করে এক এক করে তিনটি কন্যা সন্তান ভূমিষ্ট হয়। ডাক্তার ফাতেমা জোহরা রূপার নেতৃত্বে পরিচালিত অস্ত্রপচারে অন্যান্যদের মধ্যে ছিলেন, ডাক্তার নাসিমুজ্জামান, ডাক্তার নিশাত নাবিলা ও সহকারী উত্তম দে। ভুমিষ্ট হওয়া তিনটি কন্যা সন্তানই সুস্থ রয়েছে বলে জানিয়েছেন আবাসিক মেডিকেল অফিসার ডা. নাহিদ মিজান। ডাক্তার ফাতেমা জোহরা রূপা জানান, দক্ষিন চট্টগ্রামের মধ্যে সাতকানিয়া-লোহাগাড়া ও চন্দনাইশের ইতিহাসে শুধুমাত্র কেরানীহাট মা-শিশু হসপিটালেই এক সাথে তিন সন্তান প্রসব হলো। বাচ্চা প্রসবের পর মা এবং ভূমিষ্ট হওয়া সন্তানেরা সুস্থ ও সবল রয়েছে বলে জানান তিনি।

মতামত