টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঈদ উপলক্ষে চট্টগ্রামে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা

pচট্টগ্রাম, ০৩ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): পশুরহাট এবং মহাসড়কে চাঁদাবাজি রোধে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা নেওয়ার পাশা-পাশি ঈদুল আযহা উপলক্ষে ৫ ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম জেলা পুলিশ।

আজ (শনিবার) নগরীর ২নং গেইটস্থ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে গরু ব্যবসায়ী,পরিবহন মালিক-শ্রমিক সমিতিসহ প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান এসব কথা বলেন।

মতবিনিময় সভায় পরিবহন মালিক-শ্রমিক নেতারা বলেন ঈদুল আযহা উপলক্ষে বিভিন্ন কোরবানির পশুর হাট ও মহাসড়কে নানা ধরনের চাঁদাবাজির শিকার হন ব্যবসায়ীরা।

সমিতির নেতারা বলেন দক্ষিন এবং উত্তর চট্টগ্রামের বেশ কয়েকটি স্থানে সড়কের উপর গরুর হাট বসায় তীব্র যানজট হয়।এছাড়া সড়কে চলাচলকারী লক্কর ঝক্কর গাড়ীও যত্রতত্র বিকল হয়ে রাস্তায় যানজটের সৃষ্টি করে।

তারা পুলিশের হয়রানি এবং মহাসড়কে মেয়াদোত্তীর্ণ গাড়ীর চলাচল বন্ধের আহবান জানান।

পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের এসব অভিযোগের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান বলেন, মহাসড়ক এবং গরু বাজারে কোন ধরনের চাঁদাবাজি বরদাস্ত করা হবে না। সুনিদির্ষ্ট অভিযোগ পেলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তাৎক্ষনিক বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবারে ঈদুল আযহা উপলক্ষে ৫ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে জেলা পুলিশ। এগুলো হচ্চে গরুর হাটের নিরাপত্তা, গরুবোঝাই গাড়ী নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে প্রয়োজনীয় নিরাপত্তা, সীমান্ত এলাকা দিয়ে চামড়া পাচার রোধ, ঈদ জামায়াতের নিরাপত্তা এবং ঈদ উপলক্ষে আগত পর্যটকদের প্রয়োজনীয় নিরাপত্তা প্রদান।এ জন্য একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকধারী পুলিশের পাশাপাশি ট্রাফিক পুলিশ, গোয়েন্দা পুলিশ এবং সাদা পোশাকে পুলিশ মাঠে থাকবে।

মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার ( বিশেস শাখা) রেজাউল মাসুদ, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ওয়াহিদুল হক চৌধুরী, সহকারী পুলিশ সুপার মসিহ উদ দৌলা রেজা, মফিজুর রহমান, জাহাঙ্গীর আলম, মালিক ও শ্রমিক পরিবহন নেতা যথাক্রমে গোলাম নবী, আব্দুস ছবুর, খোরশেদ আলম, আসাদুল্লাহ চৌধুরী, ট্রাফিক পরিদর্শক নজরুল ইসলামসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মতামত