টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শিগগিরই জঙ্গিদের নিশ্চিহ্ন করা হবে: মনিরুল

চট্টগ্রাম, ০৩ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): কিছুদিনের মধ্যেই দেশের জঙ্গিদের পুরোপুরি নিশ্চিহ্ন করা যাবে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

শনিবার রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে জঙ্গিবাদবিরোধী সমাবেশে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় পূর্বঘোষণা অনুযায়ী শনিবার সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদবিরোধী সমাবেশ হচ্ছে।

মনিরুল ইসলাম বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই। জঙ্গিরা এত কমসংখ্যক যে এটা দমন করা গেছে। কিছুদিনের মধ্যে এটা পুরোপুরি নিশ্চিহ্ন করা যাবে।

জঙ্গিবাদের প্রেক্ষাপট ব্যাখ্যা করে তিনি বলেন, ধর্মের বিকৃত ব্যাখ্যা দিয়ে জঙ্গিরা রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য মানুষ করছে। এটা ধর্মের রাজনৈতিক ব্যবহার, একটা ক্ষমতা দখলের চক্রান্ত। এ ধরনের ধর্ম ব্যবসায়ীদের কাছ থেকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে গুলশান হামলার প্রসঙ্গ টেনে কথাসাহিত্যিক সেলিনা হোসেন নিহত ফারাজ আইয়াজ হোসেনের ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি বলেন, জঙ্গিরা তাকে চলে যেতে বলেছিল। কিন্তু বন্ধুদের রেখে সে চলে আসতে চায়নি। সে কত দ্রুত সিদ্ধান্ত নিয়েছিল। এটাই বাংলাদেশের প্রাণের শক্তি। সম্মিলিত প্রয়াসেই দেশকে আন্তর্জাতিক পর্যায়ে নেওয়া যাবে বলে মন্তব্য করেন তিনি।

অধ্যক্ষ সুফিয়া খাতুনের সভাপতিত্বে সমাবেশে কলেজের শিক্ষক, অভিভাবক প্রতিনিধি ও দুজন ছাত্রী বক্তব্য দেন।

মতামত