টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়ির নানুপুর জমিরিয়ায় সংঘর্ষের ঘটনায় সমঝোতা

ইসলামী ফ্রন্টের দু:খ প্রকাশ

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

fatickchariচট্টগ্রাম, ০২ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): ফটিকছড়িতে গত ২৬ আগষ্ট নানুপুর জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদ্রাসার সাথে ইসলামী ফ্রন্টের নেতাকর্মীদের সংঘঠিত ঘটনার সমঝোতা করা হয়েছে। আজ ( শুক্রবার) বিকেলে ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যানে কার্যালয়ে উভয় পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান এম. তৌহিদুল আলম বাবুর প্রচেষ্টায় এবং সাবেক সাংসদ ও উত্তরজেলা আ.লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীর সহযোগিতায় সমঝোতায় আসে উভয় পক্ষ ।

উপজেলা চেয়ারম্যান এম. তৌহিদুল আলম বাবু সমঝোতা হওয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘নানুপুর জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদ্রাসার পরিচালককে যেভাবে আঘাত করা হয়েছে তা সত্যিই দু:খজনক। এ ঘটনার জন্য ইসলামী ফ্রন্টের নেতারা দু:খ প্রকাশ করেছেন। এ ঘটনায় উভয়পক্ষ মামলা করাতে সমস্যা দিন দিন প্রকট হবে; উভয় পক্ষকে আমরা তা বুঝাতে সক্ষম হয়েছি। আমরা ফটিকছড়িতে শান্তিপূর্ণভাবে সব ভেদাবেদ ভুলে বসবাস করতে চাই।’

বৈঠকে উভয়পক্ষ সমঝোতা মর্মে সাক্ষর করেছেন। এবং উভয় পক্ষ আগামী রোববার তাদের স্ব স্ব মামলা প্রত্যাহারের আবেদন করবে বলে অঙ্গিকারবদ্ধ হয়।

বৈঠকে জমিরিয়ার পক্ষে উপস্থিত ছিলেন মাওলানা সলিম উল­াহ, মাওলানা আইয়ুব বাবুনগরী, মাওলানা মাহমুদুল হক, মাওলানা জুনাদে বিন জালাল, মাওলানা সিহাব উদ্দিন ।

ইসলামী ফ্রন্টের পক্ষে ছিলেন- সৈয়দ মছিউদ্দৌল­াহ, এড মোছাহেব উদ্দিন বখতিয়ার, অধ্যক্ষ তৈয়ব আলী, এড. জাহাঙ্গীর চৌধুরী, ফটিকছড়ির সভাপতি মঈনুল আলম চৌধুরী ।

এছাড়া উপস্থিত ছিলেন, উত্তরজেলা আ.লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, উপজেলা চেয়াম্যান এম. তৌহিদুল আলম বাবু, সাবেক উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আ‘লীগের সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী, জেলা আ‘লীগের নেতা এইচ. এম, আবু তৈয়ব, তরিকত ফেডারেশেনের সভাপতি শাহজাদা বেলাল উদ্দিন শাহ প্রমুখ।

মতামত