টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফিরে এলেন আর জয় করলেন

চট্টগ্রাম, ০২ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): একেই বলে হয়তো রক্তের টানে ফেরা। একেই বলে দেশ প্রেমের মহৎ দৃষ্টান্ত। অভিমানে অবসরে যাওয়া মেসি আবার ফিরেছেন আর্জেন্টিনা দলে। আবার তারই জাদুতে দল জিতেছে বিশ্বকাপ বাছাই পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ১-০ গোলে।

খেলাটি ছিলো উরুগুয়ের বিপক্ষে। প্রথমার্ধে খেলা জমে উঠেছিল দারুণ। চোটের কারণে মেসি খেলবেন কি না এমন সংশয় ছিল। তবে শেষতক মেসি খেলেছেন। প্রথম থেকেই খেলেছেন।গ্যালারিতে ঢেউ উঠেছে মেসি মেসি স্লোগানের।

সমর্থকেরা বুঝিয়ে দিলেন, মেসি নিজের চুলের রং বদলে ফেলতে পারেন, দলের প্রতি অভিমান করতে পারেন কিন্তু মেসির প্রতি তাদের ভালোবাসা এতটুকুও বদলায়নি।

সমর্থকদের প্রতিও যে মেসির ভালোবাস বদলায়নি, বদলায়নি তার খেলা তারই প্রমাণ দিলেন খেলার ঠিক ৪৩ মিনিটে। ডি বক্সের সামান্য বাঁ দিক থেকে ঘিরে ধরা জটলার ভেতর শট নিয়ে করলেন একমাত্র জয়সূচক গোলটি।

উরুগুয়ে ডিফেন্ডারের গায়ে লেগে বল দিক পাল্টে ঢুকেছে জালে। তবে অন-টার্গেট শট থাকায় গোলটি লেখা হয়েছে মেসির নামেই।

মেসির একমাত্র গোলে বিশ্বকাপ বাছাই পর্বের গুরুত্বপূর্ণ এই ম্যাচে ১-০ গোলে জিতল আর্জেন্টিনা। এই জয়ে উরুগুয়েকে পয়েন্ট টেবিলেও হটিয়ে দিয়ে শীর্ষে উঠে এল বাউজার দল। ৭ ম্যাচে তাদের পয়েন্ট এখন ১৪। উরুগুয়ে, কলম্বিয়া, ইকুয়েডর; তিন দলেরই পয়েন্ট ১৩। ব্রাজিল ও প্যারাগুয়ের ১২। টানা দুই বছর কোপা আমেরিকা শিরোপা জেতা চিলির পয়েন্ট ১০।

উরুগুয়ে ম্যাচের শেষ কয়েকটা মুহূর্ত একের পর এক আক্রমণ শানিয়ে গেল। আর্জেন্টিনার জন্য আশার কথা, এমন মুহুর্মুহু আক্রমণে এর আগে তাদের রক্ষণ অনেকবারই ভেঙে পড়লেও গত কিছুদিন ধরে মনে হচ্ছে, এই জায়গায় তারা উন্নতি করেছে অসাধারণ। উরুগুয়ে তাই পারল না।

তবে গতকাল আবারও দেখা গেল একা একা খেলে ক্লান্ত মেসিই একাই খেলতে হচ্ছে। হয়তো একাই দলকে তিনি নিয়ে যাবেন আরও দূর।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত