টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঢাকা থেকে পালানো ৪ জঙ্গী বান্দরবানে আটক!

চট্টগ্রাম, ০১ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  ঢাকার বাড্ডা থেকে পালিয়ে যাওয়া বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী থেকে জঙ্গী সন্দেহে ৪ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৫ টার তাদেরকে আটক করা হয়।

জানা গেছে, আটককৃত আবু সাইদ (৩৬), ফয়সাল কাদির আকন্দ (৩০), তোফাজ্জল হোসেন তুহিন (৩৫) ও মাহাবুবুল আলম (৩৩) নাইক্ষ্যংছড়ি উপজেলায় বাইশারী এলাকায় গিয়ে একটি দুগ্ধ খামার করার জন্য উদ্যোগ নেয়।তবে স্থানীয় উপজাতিদের মধ্যে বিষয়টি নিয়ে সন্দেহের সৃষ্টি হয়। পরে পুলিশকে বিষয়টি জানালে জঙ্গি সন্দেহে তাদেরকে বিকেলে আটক করা হয়।

আটকৃতদের মধ্যে ৩ জনের বাড়ি ঢাকার বাড্ডা এলাকায়। একজনের পরিচয় এখনো পুরোপুরি নিশ্চিত হতে পারেনি পুলিশ। আটককৃতদের পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্চে। এছাড়া ডিবি পুলিশের একটি দল জঙ্গি সন্দেহে আটককৃতদের জিজ্ঞাসাবাদ করার জন্য রাতে বান্দরবান জেলা সদর থেকে রওনা দিয়েছে।

বাইশারী তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) আবু মুছা জানান, আটককৃত ৪ ব্যক্তি বাইশারী বাজার সংলগ্ন ঈদগড়ের বেঙ্গডাবা এলাকায় একটি দুগ্ধ খামার করার জন্য বৃহস্পতিবার সকাল থেকে কাজ শুরু করে। তারা বাজারের কাছে থাকার জন্য আবদুর রশিদ বুলু নামের এক ব্যক্তির বাড়িও ভাড়া নেয় । বিষয়টি নিয়ে স্থানীয় লোকজনদের মধ্যে সন্দেহ দেখা দিলে তারা পুলিশে খবর দেয়। বিকেলে তদন্ত কেন্দ্রের পুলিশ বুলুর বাড়িতে অভিযান চালিয়ে ৪জনকে আটক করে।

স্থানিয় ইউপি চেয়ারম্যান মোঃ আলম জানান বাইশারীতে সম্প্রতি কয়েকটি সন্ত্রাসী ঘটনা ঘটার পর এলাকার লোকজন আতংকের মধ্যে রয়েছে। লোকজন খুবই সচেতন।

বান্দরবানের পুলিশ সুপার সঙ্গিত কুমার রায় জানান আটককৃতরা ঐ জায়গায় কেন কি উদ্দেশ্যে এসেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত