টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে দশ কি.মিটারজুড়ে মানববন্ধন, স্মারকলিপি প্রদান

মীর মাহফুজ আনাম 
ফটিকছড়ি থেকে

fatickchari(manobbonddon)চট্টগ্রাম, ০১ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের ফটিকছড়ির নাজিরহাট হতে পেলাগাজী পর্যন্ত প্রায় দীর্ঘ প্রায় দশ কি.মিটারজুড়ে মানবন্ধন করেছে ইসলামী আইন বাস্তবায়ন কমিটি ফটিকছড়ি শাখা। দেশব্যাপী জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও স¤প্রতি ফটিকছড়ির নানুপুর জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদ্রাসার পরিচালক মাওলানা বেলাল উদ্দিনকে কুপিয়ে জখম ও মাদ্রাসায় হামলার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুর বারোটা থেকে একটা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে উপজেলা সদরের বাস ষ্টেশনে বক্তব্য রাখেন উপজেলার কওমী মতাদর্শী প্রবীন আলেম ওলামারা।

এতে সভাপতিত্ব করেন ইসলামী আইন বাস্তবায়ন কমিটি আয়োজিত দীর্ঘ এই মানববন্ধনে উপজেলার বিভিন্ন কওমী মাদ্রাসা ও সংগঠন সংহতি প্রকাশ করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও‘র) পক্ষে উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) নাজমুল হায়দারকে স্মারকলিপি প্রদান করেন।

ইসলামী আইন বাস্তবায়ন কমিটি ফটিকছড়ি উপজেলা শাখার উপদেষ্ঠা ও বাবুনগর মাদ্রাসার পরিচালক শাহ মো.মহিব্বুল­াহ বাবুনগরীর সভাপতিত্বে মানবন্ধনে শিক্ষক, প্রতিষ্ঠানের প্রধান ও সংগঠনের সংশ্লিষ্টরা বক্তব্য দেন।

বক্তারা বলেন, এতে বক্তারা বলেন, ‘ইসলাম জঙ্গিবাদ সর্মথন করেনা। শোলাকিয়া-গুলশানসহ দেশব্যাপী ইসলামের নামে যে নৈরাজ্যবাদ তা কখনোই সর্মথনযোগ্য নয়। আমরা এইসব হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’

এ সময় সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারী প্রদান করে তারা আরো বলেন, ‘নানুপুর জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদরাসায় যে সন্ত্রাসী হামলা হয়েছে; সুষ্টু তদন্তপূর্বক তার শাস্তির ব্যবস্থা করুন। নইলে মানুষ আবারো রাস্তায় নামতে বাধ্য হবে।’

এতে বক্তব্য রাখেন, নানুপুর ওবাইদিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা সালাহ উদ্দিন, হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মঈনুদ্দীন রুহী, ইসলামী আইন বাস্তবায়ন কমিটি ফটিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা সলিম উল্লাহ, মুফতি মাহমুদুল হাসান।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা মাহমুদুল হক, মাওলানা হাবিবুল্লাহ, মাওলানা গোলাম রব্বানী, মাওলানা জোনায়েদ বিন জালাল, মুফতি মুহাম্মদ ওসমান, মাওলানা ইলিয়াছ, মাওলানা আয়ুব বাবুনগরী, মাওলানা আব্দুল মতিন, কারী আবু সাঈদ, মাওলানা ওসমান শাহনগরী, মাওলানা আমির উদ্দিন,হাফেজ এমদাদ, মাওলানা সেলিম দৌলতপুরী, মাওলানা শিহাব, মুফতি কুতুব উদ্দিন, মাওলানা মঈনুদ্দিন প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত