টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অবৈধভাবে গরুর হাট বসতে দেয়া হবে না : চট্টগ্রামের জেলা প্রশাসক

চট্টগ্রাম, ০১ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  জেলা প্রশাসকের অনুমতি ছাড়া একটিও গরুর হাট বসতে দেব না জানিয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মেজবাহ উদ্দিন আহমেদ বলেছেন,  যত রাজনৈতিক তদবির আসুক, অবৈধভাবে জেলা এবং নগরীতে কোন গরুর হাট বসতে দেয়া হবে না।

সড়ক-মহাসড়কে এবং গ্রামে অবৈধভাবে গরুর হাট বসলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পাশাপাশি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়ে ডিসি আরো বলেন  ‘রাজনীতির বিষয়টা আমি দেখব। কোন নেতা, কারা হাট বসাবে সেটা আমি দেখব। কিন্তু কথা একটাই, অবৈধ হাট বসতে দেব না। খুব বেশি জরুরি হলে জেলা প্রশাসকের কাছে আবেদন করতে হবে। জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে স্থানীয় পরিস্থিতি বিবেচনায় নিয়ে প্রয়োজনসাপেক্ষে অনুমতি দেয়ার কথা বিবেচনা করা হবে।’

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) ঈদুল আযহা ও দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা সমন্বয় সভায় ডিসি এ সব কথা বলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় ডিসি আরও জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে দুটি মোবাইল কোর্ট গঠন করা হচ্ছে। শুক্রবার (০২ সেপ্টেম্বর) থেকে তারা মাঠে নামবে। একটি উত্তরে মিরসরাই পর্যন্ত, আরেকটি দক্ষিণে লোহাগাড়া-বাঁশখালী পর্যন্ত যাবে। প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের টিম মাঠে থাকবে।

সভায় উপস্থিত উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়ররা নিজ নিজ এলাকায় অনুমোদিত গরুর হাটের তালিকা সরবরাহের জন্য জেলা প্রশাসককে অনুরোধ করেন। তালিকা দ্রুত তৈরি করে তাদের কাছে পাঠানোর আশ্বাস দেন ডিসি।

মতামত