টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এক ইউপিতেই ৪৫৭ রোহিঙ্গা ভোটার!

চট্টগ্রাম, ০৫ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): বান্দরবান জেলার এক ইউনিয়নের ভোটার তালিকায় ৪৫৭ জন রোহিঙ্গার নাম অন্তর্ভুক্ত হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে তদন্ত করে সংশ্লিষ্ট উপজেলা অফিসার ও রেজিস্টারকে নির্বাচন কমিশনে (ইসি) প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।

রোববার ইসির সিনিয়র সহকারী সচিব মাহফুজা আক্তার স্বাক্ষরিত বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ভোটার তালিকায় রোহিঙ্গা অন্তর্ভুক্তর অভিযোগ তদন্ত করে প্রতিবেদন পাঠাতে চিঠি দেওয়া হয়েছে।

চিঠিটিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ভোটার তালিকায় ৩৯, ৫ নং ওয়ার্ডে ৯, ৬ নং ওয়ার্ডে ১১৫, ৪ নং ওয়ার্ডে ৩৫ এবং ৮ নং ওয়ার্ডে ২৪২ জনসহ মোট ৪৫৭ জন রোহিঙ্গা রয়েছে বলে মো. হেলাল উদ্দিন অভিযোগ করেন। তিনি ৪ নং ওয়ার্ডে একবার ৩৯ ও আরেকবার ৩৫ জন রোহিঙ্গা অন্তর্ভুক্ত হয়েছে বলে অভিযোগ করেছেন।

সেখানে বলা হয়, মো. হেলাল উদ্দিন এ বিষয়ে মাননীয় হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করলে উক্ত বিভাগ গত ১২ এপ্রিল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর দাখিলকৃত উল্লিখিত আবেদন আইন অনুসারে নিষ্পত্তির আদেশ দেন।

সেখানে আরো বলা হয়, উপরিউক্ত অবস্থায় অভিযোগটির বিষয়ে তদন্ত করে জরুরি ভিত্তিতে প্রতিবেদন পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চিঠির অনুলিপি আঞ্চলিক নির্বাচন অফিসার চট্রগ্রাম অঞ্চল ও বান্দরবান পার্বত্য জেলা নির্বাচন কর্মকর্তা বরাবরও পাঠানো হয়।

গত ৬ এপ্রিল সিইসি বরাবর পাঠানো সংশ্লিষ্ট ইউনিয়নের বড় মুসলিমপাড়ার আলী মিয়ার ছেলে মো. মো. হেলাল উদ্দিনের অভিযোগে বলেন, বান্দরবান জেলার লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ফাইতং ইউনিয়নের আসন্ন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী একজন প্রার্থী।

উক্ত ইউনিয়নের চূড়ান্ত ভোটার তালিকা পর্যালোচনা করে দেখা যাচ্ছে যে, ফাইতং ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ভোটার তালিকায় ৩৯, ৫ নং ওয়ার্ডে ৯, ৬ নং ওয়ার্ডে ১১৫, ৪ নং ওয়ার্ডে ৩৫ এবং ৮ নং ওয়ার্ডে ২৪২ জনসহ মোট ৪৫৭ জন মায়ানমারের নাগরিক তথা রোহিঙ্গা ভোটার রয়েছে। উক্ত বিদেশি নাগরিকদের নাম ভোটার তালিকা থেকে বাদ দেওয়া প্রয়োজন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত