টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে পোশাক শ্রমিকদের দেড় ঘণ্টা সড়ক অবরোধ

চট্টগ্রাম, ৩১ আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস):   চট্টগ্রামে লিজেন্ড টেক্সটাইল নামের একটি পোশাক কারখানার অফিস ঘেরাও করেছে বিক্ষুদ্ধ শ্রমিকরা। এ সময় বিক্ষুদ্ধ শ্রমিকরা আগ্রাবাদ এয়ারপোর্ট সড়কটি অবরোধ করে রাখে।

বুধবার দুপুরে প্রায় দেড় ঘণ্টা ধরে কারখানার প্রধান কার্যালয়টির সামনের সড়কটি অবরুদ্ধ করে রাখে তারা। তবে এ সময় কোনো ধরনের সমেঝাতা না হলেও পরে তারা ফিরে যায়।

জানা গেছে, চট্টগ্রামে কর্ণফূলি ইপিজেডের এ প্রতিষ্ঠানে বকেয়া বেতনের দাবিতে বেপজা অফিস ঘেরাওকালে পুলিশি নির্যাতনের প্রতিবাদে এ ঘেরাও কর্মসূচি পালন করে তারা।

বেপজা অফিস ঘেরাওকালে শ্রমিকদের সঙ্গে শ্রমিকদের সংর্ঘষ হয়। ওই সময় পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছুঁড়ে। এতে বেশ কয়েকজন নারী শ্রমিকসহ ১৬ জন আহত হয়। আন্দোলনকারী লিজেন্ড টেক্সটাইলের কারখানার শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন পরিশোধ না করে কারখানা বন্ধের ঘোষণা দেওয়ায় আন্দোলনে নামে শ্রমিকরা।

কারখানাটির শ্রমিক দিদার জানান, গত ৩ মাসের বেতন আটকে রাখা হয়েছে আমাদের। বেপজা আমাদের পাওনা বেতন পরিশোধের আশ্বাস দিলেও তা পরিশোধ করেনি। আমরা বেতন আদায়ের দাবি জানানোর জন্য বেপজা অফিস ঘেরাও করি। এ সময় পুলিশ আমাদেরকে জোরপূর্বক সরানোর চেষ্টা করলে তাদের সঙ্গে সংঘর্ষ হয়।

মতামত