টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বন্দরনগরীতে জামায়াতের ডাকে ঢিলেঢালা হরতাল

চট্টগ্রাম, ৩১ আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস): জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতালে তেমন কোন প্রভাব পড়েনি বন্দর নগরী চট্টগ্রামে। মানবতারিরোধী অপরাধের দায়ে মৃত্যুদন্ড প্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর মৃত্যুদন্ড বহাল রাখার প্রতিবাদে জামায়াতের ডাকে সারাদেশে এ হরতাল চলছে।

বুধবার সকাল থেকেই নগরীর দোকানপাট যেমন খুলছে তেমনি প্রতিদিনের ন্যায় নগরীর রাস্তায়ও যান চলাচল স্বাভাবিক থাকতে দেখা গেছে।

হরতাল পালনে জামায়াত-শিবিরের কোন নেতা কর্মীকে দেখা যায়নি মাঠে। তবে নগরীর বিভিন্ন স্থানে অলিগলিতে হরতালের সমর্থনে জামায়াত-শিবিরের কয়েকটি ঝটিকা মিছিল হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রামে হরতাল নিয়ে কোন ধরণে অপ্রীতিকর ঘটনা কিংবা আটকের ঘটনা ঘটেনি।

সরেজমিনে চট্টগ্রাম নগরীর বিভিন্ন সড়ক ও গলি ঘুরে দেখা গেছে, অন্যদিনের মতোই খোলা রাখা হয়েছে বেশির ভাগ দোকানপাট। হরতালে নগরীর প্রতিটি সড়কের যান চলাচলও স্বাভাবিক থাকতে দেখা যায়। তবে ব্যক্তিগত গাড়ী তুলনামুলক ভাবে রাস্তায় দেখা মেলেনি। স্কুল কলেজ খোলা, ব্যাংক বীমাতে কাজ চলছে।

এদিকে হরতালের সমর্থনে জামায়াতের নেতা কর্মীদের মাঠে দেখা না গেলেও নগরীর বিভিন্ন স্থান ও মোড়ে মোড়ে হরতালের বিরোধী মিছিল ও সমাবেশ করেছেন আওয়ামী লীগ এবং তাদের অঙ্গ সংগঠন গুলো।

স্কুল, কলেজ,বিশ্ববিদ্যালয় সহ সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান গুলো তাদের যথারীতি নিয়মে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। নগরীর কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে হরতালে যে কোন ধরনের নাশকতা মোকাবেলার জন্য নগরীর গুরুত্বপূর্ণ স্থান গুলোতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি মোতায়ন করা হয়েছে । সন্দেহভাজন মোটরসাইকেল সহ অন্যান্য যানবাহন গুলোতে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

চট্টগ্রাম মেট্ট্রেপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার( অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য জানান, নগরবাসীর নিরপত্তার স্বার্থে এবং সকল ধরনের নাশকতা মোকাবেলার জন্য গুরুত্বপূর্ণ স্থান গুলো তে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত