টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অবিলম্বে মধ্যবর্তী নির্বাচন দিন: লোহাগাড়ায় ড. কর্ণেল অলি

রায়হান সিকদার
লোহাগাড়া থেকে 

R-Photoচট্টগ্রাম, ২৯  আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস)::  লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান সাবেক মন্ত্রী ড. কর্ণেল (অব:) অলি আহমদ বীরবিক্রম বলেন, শেখ হাসিনার অধিনে দেশে কোন নির্বাচন সুষ্ঠু হয়নি। ভোটের দিন বিকেলে ঢুকে আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের গুন্ডারা জনগণের সব ভোট ডাকাতি করে নিয়ে গেছে।

আজ ২৯ আগষ্ট সোমবার বিকেল ৫টায় উপজেলা সদরের সিটিজেন পার্ক কমিউনিটি সেন্টারে লোহাগাড়া উপজেলা এলডিপি’র কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

ড. কর্ণেল (অব:) অলি আহমদ বীরবিক্রম বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন না হলে দেশে জঙ্গিবাদ সৃষ্টি হবে, সন্ত্রাস বাড়ছে এবং সর্বোপরি দেশ ধ্বংস হবে। দেশে আজ ন্যায় বিচার, মানুষের জান-মালের নিরাপত্তা, গণতন্ত্র, মানবাধিকার ও বিদেশী বিনিয়োগ বলতে কিছুই নেই। ব্যবসা-বাণিজ্যে চরম মন্দাভাব, মধ্যবিত্ত পরিবাররা ধ্বংস ও শ্রমজীবি মানুষেরা কোন প্রকার খেয়ে-না খেয়ে প্রাণে বেঁচে আছে।

তিনি বলেন, এছাড়াও সড়ক থেকে নিরহ মানুষকে যখন-তখন ধরে নিয়ে গুম ও খুন করা হচ্ছে প্রতিনিয়ত। এমন অবস্থায় একটি দেশ কোনভাবেই চলতে পারে না। সর্বোপরি দেশে এখন গুন্ডানীতি চলছে।

তিনি আরো বলেন, আমরা পাকিস্তানের সাথে যুদ্ধ করেছি গণতন্ত্রের জন্য। মুক্তিযুদ্ধের মূলতন্ত্র ছিল গণতন্ত্র। আজ গণতন্ত্র কোথায়। দেশে গণতন্ত্র বলতে কিছুই নেই। গণতন্ত্র নির্বাসিত। গণতন্ত্র ও মানবাধিকার রক্ষা করতে হলে সকল রাজনৈতিক দলের অংশগ্রহণ নিশ্চিত করে অবিলম্বে মধ্যবর্তী নির্বাচন দিন। সুষ্ঠু ও নিরপেক্ষ মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান তিনি।

সম্মেলনের প্রধান অতিথি কর্ণেল অলি আরো বলেন, খন্দকার মোস্তাকের নেতৃত্বে আওয়ামী লীগ নেতারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। বর্তমানে আ.লীগ নেতাকর্মীরাই আ.লীগের ক্ষতি করছে। বর্তমানে আওয়ামীগের সদস্য না হলে, সরকারী চাকরি পাওয়া যায় না। বর্তমান সরকার জনগণের নির্বাচিত সরকার নয় বলেই দেশের মানুষকে জোর করে টেক্স নিয়ে দেশ চালাচ্ছে।

লোহাগাড়া উপজেলা এলডিপি’র সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন এলডিপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য নুরুল আলম তালুকদার, চট্টগ্রাম দ. জেলা এলডিপি’র সহ-সভাপতি এজিএম শাহজাহান ও যুগ্ম-সম্পাদক গোলাম কিবরিয়া শিমুল। লোহাগাড়া উপজেলা এলডিপি’র সাধারণ সম্পাদক শাহ্ আলমের সঞ্চালনায় এতে অন্যদের মধ্য বক্তব্য রাখেন, উপজেলা এলডিপি’র সিনিয়র সহ-সভাপতি আহমদ কবির চৌধুরী, সহ-সভাপতি লিয়াকত আলী চৌধুরী, ফরিদুল আলম, মাওলানা আবদুল সাত্তার, চট্টগ্রাম দ. জেলা গণতান্ত্রিক যুবদলের সাধারণ সম্পাদক একরামুল হক চৌধুরী, উপজেলা গণতান্ত্রিক যুবদলের সাধারণ সম্পাদক ফরিদুল আলম, উপজেলা গণতান্ত্রিক ছাত্রদলের সভাপতি তারেক রহমান ও সহ-সভাপতি আবু ইউছুপ বাদল প্রমূখ। এসময় আরো উপস্থিত ছিলেন লোহাগাড়া সদর ইউনিয়ন এলডিপির নব-নির্বাচিত সভাপতি ও লোহাগাড়া ব্রিক ফিল্ড মালিক সমিতির সভাপতি শাহাব উদ্দিন চৌধুরী, প্রবীণ এলডিপির নেতা রশিদ আহমদ কোম্পানীর সুযোগ্য পুত্র বিশিষ্ট ব্যবসায়ী যুব নেতা এস.এম নাছির উদ্দিন চৌধুরী। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ড. কর্ণেল (অব:) অলি আহমদ বীরবিক্রম উপজেলা এলডিপি’র সাবেক উপজেলা চেয়ারম্যান জিয়াউল চৌধুরী বাবুলকে সভাপতি ও শাহ্ আলমকে সাধারণ সম্পাদক করে লোহাগাড়া উপজেলা এলডিপি’র নতুন কমিটি ঘোষণা করেন।

এছাড়াও উপজেলার ৯টি ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

মতামত