টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৪ দিনের শুভেচ্ছা সফরে চট্টগ্রাম পৌছেছে ভারতীয় কোস্টগার্ডের দুটি জাহাজ

ooooচট্টগ্রাম, ২৯  আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস):: চার দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে ভারতের কোস্টগার্ডের দুটি জাহাজ। সোমবার (২৯ আগস্ট) দুপুরে আনমল ও ভিশওয়াস্ট নামের জাহাজ দুটি চট্টগ্রাম বন্দরের এক নম্বর জেটিতে এসে পৌছেলে বাংলাদেশ কোস্টগার্ডের পক্ষ থেকে তাদের স্বাগত জানান কোস্টগার্ডের কর্মকর্তারা। পরে জাহাজের অধিনায়ক জোনাল কমান্ডার কোস্টগার্ড পূর্বজোন এর সাথে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

৪ দিন সফর কালে ভারতীয় জাহাজের কর্মকর্তা ও নাবিকবৃন্দ চট্টগ্রামের বিভিন্ন দর্শনীয় স্থান, আগ্রাবাদের নৃতত্ব যাদুঘর ও মুক্তিযুদ্বকালীন সমাধিস্তর পরিদর্শন করবেন। এ সময়ে ভারতীয় কোস্টগার্ড জাহাজের সম্মানে চট্রগ্রাম নৌ অঞ্চলের বা নৌ জা ঈসাখানে অবস্থিত কমান্ড মেসে সাংস্কৃতিক সন্ধ্যা ও কোস্টগার্ড বেস চট্রগ্রামের উদ্যোগে প্রীতিভোজের আয়োজন করা হবে।

ভারতীয় জাহাজ আনমল ও ভিশওয়াস্ট চট্টগ্রাম বন্দরের এক নম্বর জেটিতে এসে পৌছেলে বাংলাদেশ কোস্টগার্ডের পক্ষ থেকে কর্মকর্তাদের স্বাগত জানান কোস্টগার্ডের কর্মকর্তারা।

এছাড়াও মৎস্য বন্দরস্থ সিজি বেস চট্রগ্রাম ক্রীড়াঙ্গনে দু’দেশের কোস্টগার্ডের মধ্যে একটি প্রীতি ভলিবল প্রতিযোগিতার আয়োজন অনুষ্ঠিত হবে।

কোস্টগার্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মিত্রদেশীয় কোস্টগার্ডের অভিজ্ঞতা ভাগাভাগির উদ্দেশ্যে চট্রগ্রাম কোস্টগার্ডের কর্মকর্তা ও নাবিকবৃন্দ ভারতীয় কোস্টগার্ড জাহাজ পরিদর্শন করা ছাড়াও নৌ বাহিনী, বিজিব, পুলিশ ও র‌্যাব কর্মকর্তা এবং চট্টগ্রাম নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ ও চট্টগ্রাম এ্যাংকরেজ স্কুলের ছাত্র-ছাত্রীগন দুটি জাহাজ পরিদর্শন করবেন ।

এ সফর বাংলাদেশ ও ভারতীয় কোস্টগার্ড তথা দু’দেশের সার্বিক পারষ্পরিক সম্পর্ক আরও সুদৃঢ় করবে বলে আশা করা যায়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত