টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে প্লেট চাপায় শিপব্রেকিং ইয়ার্ড শ্রমিকের মৃত্যু

মোঃ ইমরান হোসেন
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম, ২৯  আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস)::  চট্টগ্রামের সীতাকুণ্ডে গভীররাক কার্টিং কাজ করার সময় লোহার প্লেট চাপা পড়ে মো.রাজু (২৮) নামে শিপব্রেকিং ইয়ার্ডের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার রাত দেড়টায় উপজেলার কুমিরা এলাকার আবুল কাশেম রাজার মালিকানাধীন বিবিসি স্টিল শিপব্রেকিং ইয়ার্ডে এ দূর্ঘটনা ঘটে। পরে গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে পাঠালে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩ টায় তার মৃত্যু হয়।

নিহত রাজু সীতাকণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বক্তারপাড়া এলাকার জামাল উদ্দিনের পুত্র ও শিপব্রেকিং ইয়ার্ডের কার্টারম্যান।

জানা যায়, গভীররাতে বিবিসি শিপব্রেকিং ইয়ার্ডে স্ক্র্যাপ জাহাজের লোহার প্লেট কাটার কাজ করছিলেন কার্টারম্যান রাজু। এক পর্যায়ে উপর থেকে লোহার প্লেট ছিটকে নিচে পড়ে যায়। এ সময় লোহার প্লেটের নিচে চাপা পড়েন রাজু। দূর্ঘটনার পর ক্রেন দিয়ে লোহার প্লেট সরিয়ে গুরুতর আহত রাজুকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করেন শ্রমিকরা। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩ টায় তার মৃত্যু হয়।

তবে শ্রমিক নিহতের বিষয়টি তিনি অবগত হলেও কি কারনে দূর্ঘটনার ঘটনা ঘটেছে সে বিষয়ে তিনি অবগত নয় বলে জানিয়েছেন বিবিসি শিপব্রেকিং ইয়ার্ড মালিক আবুল কাশেম রাজা।

মতামত