টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ট্রেনে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু

চট্টগ্রাম, ২৯ আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস):: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনে বাড়ি ফিরতে চাওয়া মানুষদের কাছে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সোমবার সকাল ৮টায় কমলাপুর ও চট্টগ্রাম রেল স্টেশন থেকে এ টিকিট বিক্রি শুরু হয়েছে।

আজ পাওয়া যাচ্ছে ৭ সেপ্টেম্বরের টিকিট। ৮ সেপ্টেম্বর যাত্রার টিকিট পাওয়া যাবে ৩০ আগস্ট। একইভাবে ৯, ১০ ও ১১ সেপ্টেম্বরের ট্রেনের টিকিট বিক্রি হবে যথাক্রমে ৩১ আগস্ট, ১ ও ২ সেপ্টেম্বর।

কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, বিপুলসংখ্যক টিকিটপ্রত্যাশীর উপস্থিতি। কাঙ্ক্ষিত টিকিটের জন্য তারা লাইনে দাঁড়িয়েছেন।

টিকিটের জন্য ভোর ৫টায় লাইনে দাঁড়িয়েছেন আবির রহমান নামে একজন। টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখে তিনি বলেন, খুলনা যাওয়ার জন্য চিত্রা এক্সপ্রেসের টিকিট কাটবো। কিন্তু যে দীর্ঘ লাইন টিকিট পাবো কি না এটা নিয়ে শঙ্কিত।

ঈশ্বরদী যাওয়ার টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছিলেন হাবিবুর রহমান। টিকিট দেওয়ার গতি খুব ধীর বলে অভিযোগ তার।

হাবিবুর রহমান বলেন, গত রমজানে ভালোভাবে টিকিট কাটতে পেরেছিলাম। অনেক ভোরে লাইনে দাঁড়িয়েছ, লাইন এগোচ্ছেই না বললেই চলে। মনে হয় খুব ধীর গতিতে টিকিট দেওয়া হচ্ছে।

এছাড়া ঈদ-পরবর্তী সময়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় ৫ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত অগ্রিম বিক্রি হবে যথাক্রমে ১৪ থেকে ১৮ সেপ্টেম্বরের টিকিট।

একজন যাত্রী সর্বাধিক চারটি টিকিট কিনতে পারবেন এবং বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না। ঈদে উপলক্ষে ১১ ও ১২ সেপ্টেম্বর ঢাকা-কলকাতা-ঢাকা পথে মৈত্রী ট্রেন চলাচল করবে না।

মতামত