টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের ৫টি সহ ৮ বিশ্ববিদ্যালয়ের আউটার ক্যাম্পাস বন্ধে প্রজ্ঞাপন

চট্টগ্রাম, ২৯  আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস):: বেসরকারি আটটি বিশ্ববিদ্যালয়ের আউটার ক্যাম্পাস বন্ধের বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ইউজিসির উপ-পরিচালক জেসমিন পারভীন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিশ্ববিদ্যালয়গুলো হলো— বিজিসি ট্রাস্ট, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সটি চট্টগ্রাম, সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ, আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম, নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্স চট্টগ্রাম ও কুইন্স ইউনিভার্সিটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোপূর্বে কমিশন থেকে যে নির্দেশনাই দেওয়া থাকুক না কেন তা উচ্চ আদালতের রায়ের প্রেক্ষিতে সকল আউটার ক্যাম্পাস বন্ধ করতে হবে। অধ্যয়নরত শিক্ষার্থীদের অনুমোদিত মূল ক্যাম্পাসে স্থানান্তর করতে হবে। কাজেই আউটার ক্যাম্পাসের শিক্ষাসহ সকল প্রকার কার্যক্রম সম্পূর্ণরূপে বন্ধ করার জন্যে পুনরায় নির্দেশ দেওয়া গেল।

এরআগে ২৬ জুলাই দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আউটার ক্যাম্পাস বন্ধ করার নির্দেশ দেয়। এরপর শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে আদালতের স্থগিতাদেশ নিয়ে আইন অমান্য করে বিশ্ববিদ্যালয়গুলো তাদের কার্যক্রম পরিচালিত করে আসছিল। সেই আদালতের এক রায়ের প্রেক্ষিতে ৮টি বিশ্ববিদ্যালয়ের ১৭টি আউটার ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

মতামত