টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে স্কুল ছাত্রের রহস্যজনক মৃত্যু

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

চট্টগ্রাম, ২৮  আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস):: মিরসরাইয়ে শ্রাবন নন্দী (১২) নামের এক স্কুল ছাত্রের রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে মৃত্যুর বিষয় নিশ্চিত হওয়া গেলেও নির্দিষ্ট কি কারনে ওই ছাত্রের মৃত্যু হয়েছে এ নিয়ে স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে। শনিবার (২৭ আগষ্ট) রাতে ওই ছাত্রের মৃত্যুর পর রবিবার (২৮ আগষ্ট) ভোরে আলো ফোটার আগেই তার লাশ সৎকার করে ফেলে পরিবার।

সে হিঙ্গুলী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মিলন নন্দীর ছেলে এবং করেরহাট স্কুলের ৬ষ্ঠ শ্রেনীর অধ্যয়নরত ছিলো জানিয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়ের সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন হিঙ্গুলী ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিন হারুন।

পরিবারের পক্ষ থেকে বিদ্যুৎ স্পৃষ্টে শ্রাবনের মৃত্যু হয়েছে জানানো হলেও পরীক্ষায় নম্বর কম পাওয়ায় মায়ের বকুনি খেয়ে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করেছে এমনটিই দাবি স্থানীয়দের। তবে মৃত্যুর পর থানা প্রশাসন সহ কাউকে না জানিয়ে আজ ভোর নিহতের লাশ সৎকার (পুড়িয়ে) করে ফেলা আজ সকালে বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়।

স্থানীয়রা জানায়, শনিবার বিকালে স্কুল থেকে বাড়ি ফেরার পর পরীক্ষায় নম্বর কম পাওয়ায় কারনে মায়ের বকুনি শুনতে হয় শ্রাবনকে। একই দিন ক্লাসে অমনোযোগী থাকা ছাড়াও স্কুল থেকে ফেরার সময় শ্রাবনকে চিন্তিত থাকতে দেখা গেছে বলে জানায় তার সহপাঠীর। দিবাগত রাতে নিজ কক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে। রাত তিনটার দিকে না খেয়ে গুমানোয় কারনে খাওয়ার জন্য ডাকতে গিয়ে জুলন্ত অবস্থায় তার লাশ দেখতে পায় পরিবারের সদস্যরা। আইগত ঝক্কি -ঝামেলার ভয়ে বিষয়টি আড়াল করতে কাউকে না জানিয়েই ভোরের আলো ফোঁটার আগেই পরিবারের সদস্যরা আনেকটা তড়িঘড়ি করে লুকিয়ে তার লাশ সৎকার (পুড়িয়ে) ফেলে।

জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার বিপুল দেব নাথ জানান, এ দরনের একটি ঘটনা কথা শুনেছি তবে বিষয়টি নিয়ে থানায় কোন অভিযোগ পাওয়া যায়নি।

মতামত