টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জাতির পিতাই ছাত্রলীগের আইকন: ফটিকছড়িতে বদিউজ্জামান সোহাগ

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

fatickchariচট্টগ্রাম, ২৮  আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস)::  বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেছেন- ইতিহাসের মহানায়ককে খলনায়ক বানানোর চেষ্টা করেছিলেন জেনারেল জিয়া। অগনতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতা দখল করে তিনি বাংলাদেশের গৌরবোজ্জল ইতিহাসকে মুছে দিতে চেয়েছিলেন।

জিয়া নিজেই ইতিহাসের আস্তাখুঁড়ে নিক্ষিপ্ত হয়েছেন। আজ (রোববার) ফটিকছড়ি পৌরসভা ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন- জাতির পিতাই বাংলাদেশ ছাত্রলীগের আইকন। ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন হয়, এমন যে কোনো কাজ থেকে বিরত থাকতে হবে। উপমহাদেশের সবচেয়ে প্রাচীন সংগঠন হলো ছাত্রলীগ। এই সংগঠনের ভাবমূর্তি যেন কোনোভাবেই ক্ষুন্ন না হয়।’

ছাত্রলীগের মূলমন্ত্র শিক্ষা, শান্তি ও প্রগতির আদর্শ নিয়ে সংগঠনের প্রত্যেক নেতা-কর্মীকে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি। তিনি ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস স্মরণ করে বলেন, জন্মলগ্ন থেকে ছাত্রলীগ বাঙালির আন্দোলন-সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছে।

ফটিকছড়ি পৌরসভা ছাত্রলীগের সভাপতি এস.এম আবু সোয়াইব‘র সভাপতিত্বে স্মরণ সভায় সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন তুহিন ও উপজেলঅ ছাত্রলীগ নেতা আব্দুল­াহ আরিফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফটিকছড়ি উপজেলা আ‘লীগের সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী, ছাত্রলীগের কেন্দ্রীয় সহ- সভাপতি মেহেদী হাসান রনি, আদিত্য নন্দি, মাসুদ রানা মিঠু, উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি বখতিয়ার সাঈদ ইরান, সাধারণ সম্পাদক আবু তৈয়ব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন, খাগড়াছড়ি সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, সাবেক কেন্দ্রীয় সদস্য গোলাম কিবরিয়া, উত্তরজেলা যুগ্ম সম্পাদক শিবলু , উপ ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুল আলম।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ কে আজাদ বাবুল, ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাহেদুল আলম সাহেদ, যুগ্ম আহবায়ক মাঈনুল করিম শওকী, গিয়াস উদ্দিন, ইমরুল ইসলাম রাফি, গিয়াস উদ্দিন বাবলু, তানবীর ।

অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, ফটিকছড়ি কলেজ ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক সাদেক আলী সিকদার শুভ, উপজেলা ছাত্রলীগ নেতা ওমর ফারুখ আসিফ, কামরুল হাসান, সাজ্জাদ আলম, পৌরসভা ছাত্রলীগ নেতা হারুনুর রশিদ, জাবেদ, সাইফু, জাহেদ, রুবেল, বক্তপুর ছাত্রলীগের সভাপতি রায়হান রুপু, ফটিকছড়ি কলেজ ছাত্রলীগ নেতা আরমান প্রমুখ। এ ছাড়া পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত