টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিএনসিসি’র কর্মকান্ড যুবসমাজকে অপরাধ থেকে রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে

হাটহাজারী কলেজ প্লাটুন পরিদর্শনকালে কর্ণফুলী রেজিমেন্টের কমান্ডার লে: কর্ণেল মো. সফিকুর রহমান জি.

Hathazari-College-Palatoon-চট্টগ্রাম, ২৫ আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস):: আজকের নবীন তোমরা, দেশ ও জাতির সুন্দর ভবিষ্যৎ। তোমাদের নেতৃত্বে ও সেবায় দেশের জনসাধারণ মহিমান্বিত হবে। দেশের উন্নয়ন কল্যাণ ও আর্তমানবতার সেবায় তোমরা নিবেদিত প্রাণ হও। তোমাদের অনন্য অসাধারণ উদ্যোগ ও ভূমিকায় অন্যরাও অনপ্রাণিত হবে, দেশ এগিয়ে যাবে, গর্বিত হবে জাতি। যে কোন ধরনের দুর্যোগ মোকাবিলায় নিজেদের প্রস্তুত করতে বিএনসিসি ক্যাডেটদের শারীরিক, নেতৃত্ব, সামরিক শৃঙ্খলা, মুক্তিযুদ্ধের ইতিহাস, রণকৌশলসহ বিভিন্ন ধরনের সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড মাদকাসক্তি ও ইভটিজিংয়ের মত সামাজিক অপরাধ থেকে যুবসমাজকে রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

গতকাল বুধবার (২৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হাটহাজারী কলেজ প্লাটুনে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন ক্যাডেটদের নবীনবরণ ও উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কর্ণফুলী রেজিমেন্টের কমান্ডার লে: কর্ণেল মো. সফিকুর রহমান জি.।

হাটহাজারী কলেজ প্লাটুনের মহিলা কমান্ডার মৌসুমী বিশ্বাস এর সভাপতিত্বে ও পুরুষ প্লাটুন কমান্ডার আবু তালেব এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হাটহাজারী কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দীন ও ৫ কর্ণফুলী ব্যাটালিয়নের এ্যাডজুটেন্ট মেজর বখতিয়ার ফাহ্মি জি.। এ সময় সভাস্থলে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ গুল মোহাম্মদ, সহকারী অধ্যাপক মো. আবদুস সাত্তার চৌধুরী, মো. জহির উদ্দিন, আবু মুছা মো. মামুন, মো. সাইফুদ্দিন চৌধুরী, কাজী মো. জয়নুল আবেদীন, মো. আফজাল হোসেন, সৈয়দা নারগিস সুলতানা, সাংবাদিক জিয়াউল হক ও প্রাক্তন সিইউও নুরুল ইসলাম নোবেল।

সভা শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ হাটহাজারী কলেজ প্লাটুনে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন ক্যাডেটদের বরণ করে নেন এবং প্লাটুনের নবীন-প্রবীন ক্যাডেটদের সমন্বয়ে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এর আগে প্রধান অতিথি কলেজ ক্যাম্পাসে উপস্থিত হলে সিইউও মো. ইরফান এর নেতৃত্বে একদল চৌকাস ক্যাডেট তাকে গার্ড অফ অনার প্রদান করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত