টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টেকনাফে ১১৪ ভরি স্বর্ণের বার উদ্ধার

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

চট্টগ্রাম, ২৪  আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস): মিয়ানমার থেকে পাচার করে আনা ১১৪ ভরি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে স্বর্ণ চোরাচালানে জড়িত কাউকে আটক করতে পারেনি। মঙ্গলবার (২৩ আগস্ট) সন্ধা ৭ টার দিকে টেকনাফের পুরাতন ট্রানজিট ঘাট থেকে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণের বারগেুলো উদ্ধার করা হয়।

২ ব্যাটালিয়ন উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী জানান, মিয়ানমার থেকে আসা যাত্রীবাহি একটি ট্রলারে তল্লাশী চালানোর এক পর্যায়ে ট্রানজিট ঘাটের পাশে পরিত্যক্ত অবস্থায় ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার মূল্য ৪৭ লাখ ৮৮ হাজার টাকা। টেকনাফ বিওপি ফাঁড়ির নায়েব সুবেদার গুরুপদ বিশ্বাসের নেতৃত্বে জওয়ানরা এ অভিযান পরিচালনা করেন।

উদ্ধার হওয়া স্বর্ণের বারগুলো টেকনাফ শুল্ক গুদামে জমা দেয়ার প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান বিজিবির ওই কর্মকর্তা।

উল্লেখ্য, মিয়ানমার থেকে ইদানিং স্বর্ণের চালান টেকনাফ সীমান্ত দিয়ে নিরাপদ ট্রানজিট হিসেবে ব্যবহৃত হচ্ছে। গত জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত ৬ টি স্বর্ণের চোরাচালান আইনশৃংখলা বাহিনীর হাতে ধরা পড়েছে। তম্মধ্যে গত ২২ ও ২৩ জুন পৃথক অভিযানে ১ কেজি ৭০০ গ্রাম ওজনের ১০ টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি। এসময় মিয়ানমার নাগরিকসহ ৩ জনকে হাতে নাতে আটক করেন। মিয়ানমার থেকে স্বর্ণের চালান এনে চট্টগ্রাম যাওয়ার পথে এরা ধরা পড়েন।

মতামত