টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে গার্মেন্টস শ্রমিকদের মারধর, অবরোধ

চট্টগ্রাম, ২৩ আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস):: সহকর্মীদের মারধরের প্রতিবাদে চট্টগ্রামে রাস্তা আটকে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। মঙ্গলবার বেলা পৌনে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত নগরীর স্টেশন রোডে রাস্তা অবরোধ করে প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ করে এশিয়ান অ্যাপারেলস লিমিটেডের কয়েকশ শ্রমিক।

বেলা সাড়ে ৪টার দিকে পুলিশ শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিলে যান চলাচল শুরু করে।

শ্রমিকদের অভিযোগ, সকালে নগরীর উত্তর কাট্টলীতে প্রতিষ্ঠানটির কাটিং সেকশনে নারী শ্রমিকরা কাজ করছে না অভিযোগ তুলে সুপারভাইজার ইনচার্জ তাদের গালিগালাজ করে। এর প্রতিবাদ করায় বহিরাগতদের নিয়ে কারখানার ভেতরে শ্রমিকদের মারধর করে ব্যবস্থাপনা কর্তৃপক্ষের লোকজন।

প্রতিষ্ঠানটির সুইং বিভাগে কর্মরত বেবী আক্তার ও মো. মামুন নামে দুই শ্রমিক  বলেন, কাটিং বিভাগে নারী শ্রমিকদের গালিগালাজ করায় সেখানে কয়েকজন শ্রমিক প্রতিবাদ করে। এসময় তাদের মারধর করলে তা অন্য বিভাগের শ্রমিকরাও প্রতিবাদ করে।

কোতোয়ালি থানার ওসি জসীম উদ্দিন বলেন, “আমরা মালিক পক্ষের সাথে যোগাযোগ করেছি। বুধবার ১২টায় তারা শ্রমিকদের সাথে বসে অভিযোগ শুনবে। এর আগে ২৪ মে স্টেশন রোড এলাকায় প্রতিষ্ঠানটির কারখানা থাকাকালে শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করা হয়েছিল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত