টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে গ্যাস ট্যাঙ্ক লিকেজের ঘটনায় বিসিআইসির ১০ সদস্যের তদন্ত কমিটি

চট্টগ্রাম, ২৩ আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস):  চট্টগ্রামের আনোয়ারায় সার কারখানায় অ্যামোনিয়া গ্যাস ট্যাঙ্ক লিকেজের ঘটনায় আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) পরিচালক মো. আলী আক্কাসকে (কারিগরি ও প্রকৌশল) প্রধান করে এ কমিটি গঠিত হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনে এসে বিসিআইসি এর চেয়ারম্যান মো. ইকবাল জানান, এ ঘটনায় বিসিআইসি এর পক্ষ থেকে ১০ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিরাও আছেন। কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ড্যাপ-১ ও ড্যাপ-২ এর প্রতিদিনের উৎপাদন এক হাজার মেট্রিকটন। কিন্তু তাদের সক্ষমতা ১৬০০ মেট্রিকটন।

জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন ও বিসিআইসি এর চেয়ারম্যান মো. ইকবাল ঘটনাস্থলে আছেন।

কিছুক্ষণ করে তারা এ বিষয়ে সংবাদ সম্মেলন করবেন।

উল্লেখ্য, রবিবার রাত পৌনে ১১টার দিকে, ড্যাপ (ডাই অ্যামোনিয়াম ফসফেট) ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের একটি সার কারখানার অ্যামোনিয়া গ্যাস ট্যাঙ্ক লিকেজ হয়ে আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। এতে অসুস্থ হয়ে ৫২ জন হাসপাতালে ভর্তি হন।

কারাখানাটি বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) অধীনস্থ একটি প্রতিষ্ঠান। এটি কর্ণফুলী নদীর দক্ষিণ তীরবর্তী আনোয়ারা উপজেলার রাঙাদিয়ায় অবস্থিত।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত