টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মেয়রের আশ্বাসে বন্দরে প্রাইম মুভার মালিক-শ্রমিকদের কর্মবিরতি স্থগিত

mচট্টগ্রাম, ২২ আগস্ট ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রাম সিটি করপোরেশন ভবনে মেয়র আ জ ম নাছির উদ্দিন ও পুলিশ প্রশাসনের সাথে এক বৈঠক শেষে চট্টগ্রাম বন্দরে কন্টেইনার পরিবহনে ধর্মঘট এক মাসের জন্য স্থগিত করেছে প্রাইম মুভার্স এন্ড ট্রেইলার ওনার্স এসোসিয়েশান।

সোমবার বিকালে এই ঘোষণা দেয় সংগঠনটির নেতারা। এর আগে সকাল আটটা থেকে সিটি করপোরেশনের বর্ধিত কর প্রত্যাহার ও পুলিশী হয়রানি বন্ধসহ সাত দফা দাবিতে চট্টগ্রাম বন্দরে কন্টেইনার আনা নেয়া বন্ধ করে দেয় সংগঠনটির অধীনে থাকা কয়েক হাজার লরি ও ট্রেইলার।

বৈঠক শেষে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, কর বৃদ্ধির বিষয়টি বিবেচনার আশ্বাস ও ট্রেইলারগুলোর জন্য দ্রুততম সময়ের মধ্যে টার্মিনালের ব্যবস্থা করার আশ্বাসে মালিকরা ধর্মঘট প্রত্যাহার করে কন্টেইনার পরিবহন শুরু করেছে।

প্রাইম মুভার্স মালিকদের সাথে বৈঠকে মেয়র আজম নাছির বলেন, মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী করের এই হার নির্ধারন করা হয়েছে, এতে সিটি করপোরেশনের তেমন কিছু করার নেই, তারপরও মালিকদের দাবি নিয়ে মন্ত্রনালয়ে কথা বলে দেখা হবে কিছু একটা করা যায় কিনা”

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর ৫০০ টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করার সিদ্ধান্ত বাতিলসহ ৭ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য বন্দরে কর্মবিরতি শুরু করেছেন প্রাইম মুভার টেইলার মালিক শ্রমিকেরা। পূর্ব ঘোষণা অনুযায়ী এই কর্মসূচির কারণে আজ সোমবার সকাল থেকে বন্দরের ১০ হাজার ৯৯৭টি প্রাইম মুভার টেইলার বন্ধ হয়ে যায়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত