টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে আন্তঃ স্কুল-মাদ্রাসা ফুটবল খেলায় সংঘর্ষ: আহত ১৫

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

Mirsaraiচট্টগ্রাম, ২১ আগস্ট (সিটিজি টাইমস): মিরসরাইয়ের জোরারগঞ্জ স্কুল মাঠে আন্তঃ স্কুল-মাদ্রাসা ফুটবল খেলায় দু’পক্ষের সংঘর্ষে খেলোয়াড়, ছাত্রসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। রবিবার (২১ আগষ্ট) বিকালে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে করে দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড় ১০ম শ্রেণির ছাত্র মোঃ হাসান, মেহেদী হাসান রণি, মেহেদী হাসান, ৭ম শ্রেণির ছাত্র হৃদয় চন্দ্র দাশ সহ অন্তত ১৫জন আহত হয়েছে। আহত ছাত্রদের প্রথমে বারইয়ারহাট জেনারেল হাসপাতালে পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরবর্তীতে জোরারগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, জোরারগঞ্জ স্কুল মাঠে মিরসরাই মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাথে দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের কোয়ার্টার ফাইনাল চলাকালীন সময়ে খেলার শেষার্ধে মিরসরাই মডেল সরকারি পাইলট স্কুলের খেলোয়াড়রা দুর্গাপুর স্কুলকে গোল করে। কিন্তু অফসাইটের কারণে গোলটি বাতিল করে রেফারি ওচমান গণি। এসময় সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরবর্তীতে গোল শূণ্যভাবে ম্যাচটি ট্রাইব্রেকারে গড়ায়। ট্রাইবেকারে ৪-২ গোলে দুর্গাপুর স্কুলকে হারিয়ে মিরসরাই পাইলট জয়লাভ করে। খেলা শেষে খেলোয়াড়র বের হলে মিরসরাই পাইলট স্কুলের সমর্থকরা দুর্গাপুর স্কুলের খেলোয়াড় ও সমর্থকদের উপর হামলা চালায়। এসময় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ ব্যাপারে জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ভেন্যুর সচিব নুরুল আমীন জানান, অফসাইটে গোল বাতিল হওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ এবং আহত হওয়ার ঘটনা অনভিপ্রেত। আগামী খেলাগুলোতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হবে।

দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমীন জানান, আমাদের ছাত্রদের উপর এই হামলার ঘটনা নিন্দনীয়। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। আমি কমিটির সাথে আলোচনা করে এই হামলার ব্যাপারে আইনগত প্রক্রিয়া গ্রহণ করা হবে।

এ ব্যাপারে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আনোয়ার উল্ল্যাহ জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই বিদ্যালয়ের সংঘর্ষের ঘটনায় পুলিশ তাৎক্ষণিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ব্যাপারে হামলার শিকার বিদ্যালয় কর্তৃপক্ষ মামলা করলে ব্যবস্থা গ্রহন করা হবে।

মতামত