টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আমরা জনগণের সেবক হিসেবে কাজ করি: চট্টগ্রামে দুদক কমিশনার

CTGচট্টগ্রাম, ২১ আগস্ট (সিটিজি টাইমস):  দুদক কমিশনার ড. নাছির উদ্দিন আহমেদ বলেছেন, দুর্নীতি প্রতিরোধে প্রতিটি বিভাগ নিয়ে আমি কাজ করছি আমরা জনগণের সেবক হিসেবে কাজ করি।

রবিবার (২১ আগস্ট) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণ শুনানি ও জনগণের ক্ষমতায়ণ ”শীর্ষক দুর্নীতি প্রতিরোধ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

দুদক কমিশনার আরো বলেন, দুটি বিষয়কে মাথায় রেখে আমি কাজ করি, একটি নারীর ক্ষমতায়ন অন্যটি সকল ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ করা। দুনীতি যদি সহনীয় পর্যায়ে পৌছাতে হয় সবার সহযোগীতা লাগবে।

সভায় স্বাগত বক্তব্যে দুদক চট্টগ্রাম পরিচালক আব্দুল আজিজ ভূইয়া বলেন, দুর্নীতিকে কিভাবে সহনীয় পর্যায়ে নিয়ে আসা যায় তা নিয়ে দুদক কাজ করছে। সরকারী কর্মকর্তাদের অসচেতনার কারণে দুনীতি বাড়ছে। ২৭ আগষ্ট বিটিসিএল কার্যালয়ে একটি ডয়ারে ৮৩ লাখ টাকার সঞ্চয় পত্র ও ঘুষ নেওয়ার সময় তিন কর্মকর্তারে ধরা হয়েছে বলেও জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন শাহা বলেন, আমাদের দেশে দুর্নীতি চক্রটি উন্নয়নের সাধারণ ধারাকে বাধা প্রধান করছে। দুনীতিকে দেশ থেকে নির্মূল করতে হবে। দুদক প্রধান কার্যালয়ের পরিচালক দুদকের গণশুনানি পেশ করেন।

দুদকের আয়োজনে বিশ্ব ব্যাংকের সহযোগীতায় কর্মশালায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, সবাই আন্তরিক হলে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব। জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশন হাজারো চেষ্টা করলে তা সম্ভব হবে না।

কর্মশালায় চট্টগ্রাম জেলার সিভিল সার্জন, পুলিশ কর্মকর্তা সচেতন নাগরিক সমাজ ও বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন।

মতামত