টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বসুন্ধরা শপিং মলে আগুন

bosundhoraচট্টগ্রাম, ২১ আগস্ট (সিটিজি টাইমস): রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং মলের একটি দোকানে আগুন লেগেছে।অভিজাত এই শপিং মলের লেভেল-৬-এর একটি জুতার দোকানে সকাল ১১টার পর আগুন লাগে।তবে আগুন সেভাবে ছড়াতে না পারলেও ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে।তবে ধোঁয়া ক্রমেই কমে আসছে।দুপুর একটার আগেই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসে বলে দমকল বাহিনীর একটি সূত্র জানিয়েছে।তবে ঠিক কীকারনে আগুন লাগে তা জানা যায়নি। হতাহতের কোনো খবর নেই।

আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গে দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে ছুটে যায় এবং ইউনিটগুলো আগুন নিয়ন্ত্রণের সর্বোচ্চ চেষ্টা চালাতে থাকে। এসময় ক্রেতাদের ভিড় কিছুটা কম ছিল।যারা ছিল তারা ভেতর থেকে বের হয়ে আসতে পেরেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে ভেতরে কারো আটকা পড়ার খবর পাওয়া যায়নি।

লেভেল-৬ এ জুতার দোকানই বেশি। আগুনে চামড়া পুড়ে যাওয়ায় ধোঁয়া বের হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। বেলা সাড়ে ১২টার দিকে আরও ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করার পরই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসে।

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের টিউটি অফিসার মো আতাউর রহমান বলেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথমে ৮টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায় এবং আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আরও ছয়টি ইউনিট যোগ দেয়। আগুন এখন নিয়ন্ত্রণে। এর আগে ২০১২ সালে আরও একবার আগুন লাগে এই শপিং মলটিতে।আগুন লাগার পর শত শত ঔৎসুক মানুষ শপিং মলটির বাইরে ভির করেছে।

শপিং মলের বাইরে দাাঁড়ানো রায়হান নামের এক দোকানকর্মী বলেছেন, ভবনের ছয়তলায় একটি জুতার দোকানে আগুন লাগে। পরে সেখানকার কর্মকর্তারা সবাইকে নিরাপদে বের হতে সহায়তা করে।সম্ভবত ভেতরে কেউ আটকা পড়েনি।

মতামত