টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সোনা জিতে অধিনায়কত্ব ছাড়লেন নেইমার

neymarচট্টগ্রাম, ২১ আগস্ট (সিটিজি টাইমস):  ব্রাজিলকে অধরা অলিম্পিক সোনা জিতিয়ে আকাশে উড়ছেন নেইমার ও ব্রাজিলের সমর্থকরা। তবে ব্রাজিলের জন্য হতাশার খবর হলো, অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন নেইমার। সেইসঙ্গে কোচকে নতুন অধিনায়ক বেছে নেওয়ার পরামর্শ দিয়েছেন এই বার্সেলোনা সুপারস্টার।

অলিম্পিকের ফাইনালটি স্বপ্নের মতো কাটে নেইমারের। জার্মানির বিপক্ষে খেলার ২৭তম মিনিটে দৃষ্টিনন্দন ফ্রি-কিক গোলে ব্রাজিলকে এগিয়ে নেন তিনি। এরপর টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় সেলেসাওদের হয়ে জয়সূচক গোলটি করেন নেইমার।

সোনা জয়ের পর সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নেইমার জানিয়েছেন, তিনি ব্রাজিলের অধিনায়ক হিসেবে আর বহাল থাকতে চান না। নতুন কোচ মিকালেকে নতুন কাউকে খুঁজে নেওয়ার পরামর্শ দেন তিনি।

অলিম্পিকের ফাইনাল শেষে টিভি গ্লোবোকে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেছেন, ‘আমি অধিনায়কত্বকে চাপ হিসেবে নিচ্ছি না। আপনারাই মাঝে মাঝে এটিকে চাপ হিসেবে তুলে ধরছেন। কিন্তু আজ আমি অলিম্পিক চ্যাম্পিয়ন হিসেবে আর্মব্যান্ড ছেড়ে দেওয়ার ঘোষণা দিচ্ছি। অলিম্পিকের সোনা জিততে পেরে আমি আনন্দিত, সম্মানিত। কিন্তু আজ আমি এটি (অধিনায়কত্ব) ছেড়ে দিচ্ছি। কোচ মিকালে নতুন কাউকে বেছে নেবেনে।’

২০১৪ সালের সেপ্টেম্বরে তখনকার কোচ কার্লোস দুঙ্গা নেইমারের হাতে অধিনায়কত্বের বাহুবন্ধনী তুলে দিয়েছিলেন। চলতি বছরের কোপা আমেরিকায় খেলতে না পারলেও ঘরের মাঠে রিও অলিম্পিকে ফের আর্মব্যান্ড ওঠে নেইমারের হাতে। টাইব্রেকারে ব্রাজিলের হয়ে জয়সূচক গোলটি করে আবেগে কেঁদেই ফেলেন তিনি।

মতামত