টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় ধামা আবু আটক

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Ranguniaচট্টগ্রাম, ২০ আগস্ট (সিটিজি টাইমস):  রাঙ্গুনিয়ার চাঞ্চল্যকর জিল্লু ভান্ডারী হত্যা মামলার এজাহারভুক্ত আসামী ও শীর্ষ সন্ত্রাসী মো. আবু (৩০) প্রকাশ ধামা আবুকে আটক করেছেন রাঙ্গুনিয়া থানার পুলিশ। উপজেলার উত্তর রাঙ্গুনিয়ার রাজানগর ও ইসলামপুর এলাকার ত্রাস আবুকে আটক করায় স্থানীয়রা স্বস্তি প্রকাশ করেছেন। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, ডাকাতিসহ থানায় অর্ধ ডজন মামলা রয়েছে বলে পুলিশ জানায়। সে রাঙ্গুনিয়ার ইসলামপুর ইউনিয়নের গোদারপাড় এলাকার আনু ড্রাইভারের পুত্র। গতকাল শনিবার (১৯ আগস্ট) ভোররাতে রাজানগর রাণীরহাট এলাকা থেকে তাকে আটক করা হয়।

থানা সুত্র জানায়, গত ২৩ জুলাই সন্ধ্যায় ইসলামপুর ইউনিয়নের ব্যবসায়ি ওসমান গণি প্রকাশ ফোরকানের কাছে এক লাখ টাকা চাঁদা দাবী করেন সন্ত্রাসী ধামা আবু। চাঁদা দিতে অস্বীকার করায় ফোরকানকে বেধড়ক মারধর করে দোকান থেকে মোবাইল ও পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেন সন্ত্রাসী আবু। এঘটনায় তার স্ত্রী জোবেদা আক্তার বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় চাঁদাবাজির অভিযোগ এনে মামলা দায়ের করেন। স্থানীয়ভাবে সে চাঁদাবাজী ও মাদক ব্যবসার সাথে জড়িত ধামা আবু ২০১৫ সালের ২১ জানুয়ারি রাঙ্গুনিয়ার রাজানগর আর এবিএম উচ্চ বিদ্যালয় মাঠে জিল্লু ভান্ডারিকে গুলি করে হত্যা করেন সহযোগীরাসহ। পুলিশের খাতায় হত্যা মামলার পলাতক এই আসামীর বিরুদ্ধে আরো চারটি বন মামলা রয়েছে।

রাঙ্গুনিয়া থানার ওসি হুায়ুন কবির ধামা আবুকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, সে একজন পেশাদার সন্ত্রাসী, তার বিরুদ্ধে অর্ধ ডজন মামলাসহ থানায় একাধিক অভিযোগ রয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত