টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নিরবিচিছন্ন বিদ্যুৎ দাবীতে রামগড় কলেজ শিক্ষার্থীদের বিদ্যুৎ অফিস ঘেরাও, বিক্ষোভ

করিম শাহ 
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

news-picচট্টগ্রাম, ২০ আগস্ট (সিটিজি টাইমস)::  খাগড়াছড়ির রামগড়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দাবিতে রামগড় সরকারি ডিগ্রি কলেজের কয়েকশত শিক্ষার্থী শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা বিদ্যুৎ বিভাগ কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন ঘটনাস্থলে এসে উপজেলায় বিদ্যুৎ উন্নয়নে ছাত্রদের আস্তস্থ করলে ছাত্ররা কর্মসূচি স্থগিত করে স্থান ত্যাগ করে । এর আগে পুলিশ বিদ্যুৎ অফিসে অবস্থান নিয়ে নিরাপত্তা জোরদার করে।

বিক্ষোভ মিছিলে কলেজ ছাত্রলীগ আহবায়ক মো. দেলোয়ার হোসেন বলেন, ঘন ঘন লোডশেডিং, দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। বিশেষ করে শিক্ষার্থীদের লেখা পাড়া এবং ব্যবসা-বাণিজ্যের ব্যাপক ক্ষতি হচ্ছে তাছাড়া আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে অতিরিক্ত বিদ্যুৎ বিল, মিটার ও টাসর্ফমার অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে উপজেলা বিদ্যুৎ অফিস ঘেরাও করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যুৎ কোন উন্নয়ন না হলে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের নিয়ে আবারো নতুন কর্মসূচী পালন করা হবে। এসময় তিনি উপজেলা বিদ্যুৎ প্রকৌশলীকে ইঙ্গিত করে প্রশ্ন করেন, একজন কর্মকর্তা কি করে এক যুগের বেশী সময় ধরে এক উপজেলায় থাকেন আবার বিদ্যুৎ বিভাগ থেকে পুরস্কৃত হন।

পরে দুপুর ১টায় বিদ্যুৎ বিভাগের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন এর উপস্থিতিতে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের (পিডিবি) আবাসিক প্রকৌশলী মোঃ মোস্তফা কামাল, খাগড়াছড়ি দক্ষিণাঞ্চল প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, রামগড় থানা ভারপ্রাপ্ত কর্মকতা উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান, ওয়ার্ড কাউন্সিলর আহসান উল্যাহ, কলেজ ছাত্রলীগ আহবায়ক দেলোয়ার হোসেনসহ স্থানিয় সাংবাদিক ও ছাত্র নেতাদের উপস্থিতিতে হাটহাজারী পিজিচিবি গ্রিড স্টেশন উদ্ধত্বন কর্মকর্তার সাথে টেলিফোনে কথা বললে আগামী ২৪ ঘন্টার মধ্যে বর্তমান সমস্যা সমাধানে আস্তস্থ করা হয় ।

এ ব্যাপারে উপজেলা বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের (পিডিবি) আবাসিক প্রকৌশলী মোঃ মোস্তফা কামাল জানান, হাটহাজারী গ্রিড সাবস্টেশন সমস্যার কারণে এ সমস্য হচ্ছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে এ সমস্যা সমাধান হবে। তিনি জানান, উপজেলার ৬হাজার গ্রাহকের জন্য নিয়মিত এক থেকে দেড় মেগাওয়াট বিদ্যুৎ আমরা পেয়ে থাকি। জনবল নিয়োগ প্রক্রিয়া চলছে তা কার্যকর হলে বিল সমস্যা সমাধান হবে। এছাড়া তাঁর বিরুদ্ধে অভিযোগ অস্বিকার করে তিনি এক পর্যায়ে বলেন প্রয়োজনে আমাকে অন্যত্র বদলী করা হোক।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত