টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জঙ্গি বিরোধি যুদ্ধে: চট্টগ্রামের এসপি নূর ই আলম মিনা

cmp--nur-alamচট্টগ্রাম, ১৯ আগস্ট (সিটিজি টাইমস):  এসপি নূরযে কোন ধরনের জঙ্গিবাদি কর্মকাণ্ডের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানোর জন্য অধ:স্তন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নূর ই আলম মিনা।

শুক্রবার (১৯আগস্ট) বিকেলে জেলা পুলিশের মাসিক অপরাধ সভায় এসপি বলেন, জঙ্গিদের বিরুদ্ধে আমরা এখন যুদ্ধের ময়দানে আছি। এখানে এসপি সেনাপতি এবং বাকি সবাই সৈনিক। আর থানায় ওসি সেনাপতি এবং থানার বাকি সদস্যরা সৈনিক।

‘যুদ্ধের ময়দানে সেনাপতি যেভাবে হুকুম দেয়ামাত্র সৈন্যরা ঝাঁপিয়ে পড়েন, সেভাবেই জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হবে। আর এই যুদ্ধে পুলিশের সবচেয়ে বড় সহায়ক শক্তি হচ্ছে জনতা। জনগণকে ঐক্যবদ্ধ করে এই যুদ্ধে শামিল করতে হবে। ’ বলেন এসপি।

তিনি বলেন, শুধুমাত্র পুলিশের পোশাকি কর্মকাণ্ড দিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস দমন করা সম্ভব নয়। গোয়েন্দা কার্যক্রম বাড়াতে হবে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যেখানেই জঙ্গি আস্তানা পাওয়া যাবে, যেখানেই উগ্রবাদি কর্মকাণ্ড হবে সাথে সাথে সেটা ধ্বংস করে দিতে হবে। সমাজ থেকে জঙ্গি ও সন্ত্রাসীদের চিরতরে নির্মূল করতে হবে।

সভায় উপস্থিত থাকা চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ এসব বক্তব্যের বিষয় জানিয়েছেন।

পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) এইচ এম মশিউদ্দৌলা রেজা এবং জেলার সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

মতামত