টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশে জঙ্গিবাদের পেছনে জামায়াত-আইএসআই

inuচট্টগ্রাম, ১৯ আগস্ট (সিটিজি টাইমস):: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে এখন যে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে এর পেছনে জামায়াতে ইসলাম এবং পাকিস্তানের গোয়েন্দা সংস্থা-আইএসআই-এর হাত রয়েছে।

ভারতে বাংলাদেশ হাইকমিশনে শুক্রবার এক সংবাদ সম্মেলনে ভারত সফররত তথ্যমন্ত্রী ইনু বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর ইতিহাস রয়েছে জামায়াতে ইসলামের। এই দলটির ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধেরও বিরোধিতা করেছে সরাসরি। পাকিস্তানি বাহিনীর সহযোগী হিসেবে এই দলটি তখন কাজ করেছে।

বাংলাদেশের বর্তমান জঙ্গি তৎপরতা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গত এক বছরে বাংলাদেশে ৪০টির মতো সন্ত্রাসী ঘটনা ঘটেছে এবং এর সঙ্গে জড়িত ৯০ ভাগ লোককেই গ্রেপ্তার করা হয়েছে। এদের বিরুদ্ধে জামায়াতের ছাত্র সংগঠন ছাত্রশিবিরের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। তিনি বলেন, জামায়াত এবং পাকিস্তানের আইএসআই বাংলাদেশের সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত।

ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ভ্যাংকাইয়া নাইডু এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত কে দোভালের সঙ্গে বৈঠকের পর তথ্যমন্ত্রী বলেন, সন্ত্রাস নিয়ে পাকিস্তানের খুবই বাজে রেকর্ড রয়েছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় এই দেশটি বাংলাদেশের ওপর ভয়াবহ নির্যাতন চালিয়েছে।

পাঁচ দিনের সরকারি সফরে মঙ্গলবার দিল্লি যান বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আগামী ২১ আগস্ট ঢাকার উদ্দেশ্যে দিল্লি ত্যাগ করবেন।

তথ্যমন্ত্রী দিল্লিতে অবস্থানকালে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ভ্যাংকাইয়া নাইডু এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী জেনারেল (অব.) ভি কে সিং’এর সঙ্গে দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত