টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৪ ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের ট্রেন চলাচল শুরু

চট্টগ্রাম, ১৯ আগস্ট (সিটিজি টাইমস): অতিরিক্ত গরমের কারণে আখাউড়ায় বেঁকে যাওয়া রেললাইন সংস্কারের পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বিকেল পৌনে ৪টার দিকে আবারও শুরু হয়েছে। এর আগে ওই রুটে প্রায় ৪ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। আখাউড়ার গঙ্গাসাগর ও কসবার ইমামবাড়ী রেলস্টেশনের মাঝামাঝি জায়গায় রেললাইন আজ শুক্রবার দুপুর ১২টা থেকে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা যায়, আখাউড়ার গঙ্গাসাগর ও কসবার ইমামবাড়ী রেলস্টেশনের মাঝামাঝি জায়গায় রেললাইন বাঁকা হয়েছিল। এরপর আজ দুপুর ১২টা থেকে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। আখাউড়া থেকে রেলওয়ের প্রকৌশল বিভাগের একটি দল ঘটনাস্থলে গিয়ে বাঁকা হয়ে যাওয়া রেললাইনের সংস্কারের পর বিকেল পৌনে ৪টার দিকে ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়।

আখাউড়া রেলওয়ে জংশনের ট্রেন নিয়ন্ত্রণকক্ষের কেবিন মাস্টার জসীম উদ্দিন জানান, আখাউড়ার গঙ্গাসাগর ও কসবার ইমামবাড়ী রেলস্টেশনের মাঝামাঝি জায়গায় রেললাইন বাঁকা হয়ে যাওয়ায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী চট্টলা এক্সপ্রেস ও ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন দুটি আখাউড়া ও কসবায় আটকা ছিল। প্রায় ৪ ঘণ্টা আটকা থাকার পর পৌনে ৪টার দিকে ট্রেন দুটি নিজ নিজ পথে যাত্রা শুরু করে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত