টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সন্ত্রাস-জঙ্গীবাদ সৃষ্টি করে দেশের অগ্রগতি থামানো যাবেনা: সাতকানিয়ায় ভূমি প্রতিমন্ত্রী

শহীদুল ইসলাম বাবর
বিশেষ প্রতিনিধি

IMGচট্টগ্রাম ১৮ আগষ্ট (সিটিজি টাইমস) ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, গনতন্ত্রের মানষ কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সব কটি সেক্টরেই চলছে উন্নয়নের গনজোয়ার আর এ গনজোয়ারা রুখতে ৭১ এর পরাজিত শক্তি নামে-বেনামে দেশে সন্ত্রাস ও জঙ্গীবাদ সৃষ্টি করে দেশে নৈরাজ্যর পরিস্থতি সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রগতি রূখতে চাই। কিন্তু দেশের মানুষ ঐক্যবদ্ধ থাকলে কোন অবস্থাতেই কোন পরাজিত শক্তি দেশ বিরোধী কর্মকান্ডে সফল হতে পারবেনা।

তিনি ১৮ আগষ্ট বৃহস্পতিবার বিকালে সাতকানিয়া জাতীয় শোক দিবস উৎযাপন কমিটির উদ্যেগে পরশমনি কমিউনিটি সেন্টারে আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

সাতকানিয়া-লোহাগাড়া আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের জাতীয় সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুহাম্মদ ইদ্রিচ, চট্টগ্রাম জেলা পিপি একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, আবু সাঈদ, আইন বিষয়ক সম্পাদক মির্জা কচির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট জহির উদ্দিন, সদস্য সাংবাদিক আবু সুফিয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার, সদস্য মোস্তাক আহমদ আঙ্গুর, বেগম শাহিদা আক্তার জাহান ও একেএম আজাদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাতকানিয়া আওয়ামীলীগের সহ-সভাপতি মাষ্টার ফরিদুল আলম, যুগ্ন সম্পাদক ফয়েজ আহমদ লিটন, জসিম উদ্দিন, দপ্তর সম্পাদক সাইদুর রহমান দুলাল, এসময় সাতকানিয়া উপজলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্যাহ, এসি ল্যান্ড আসিফ ইমতিয়াজ, সহকারী পুলিশ সুপার মফিজ উদ্দীন, ওসি ফরিদ উদ্দীন খন্দকার, উপজেলা চেয়ারম্যান আব্দুল মোনাফ, হাজি দেলোয়ার হোসেন ও বশির আহমদ চৌধুরী।

সভাপতির বক্তব্যে প্রফের ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান স্বাধীনতা যুদ্ধের পরে মাত্র সাড়ে তিন বছর সময়ের মধ্যে বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করে ছিলেন। মাত্র সাড়ে তিন বছরে এত বড় একটি কাজ অত্যান্ত কঠিন। দেশে ইসলামের প্রচারের জন্য তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্টা করেছিলেন। এখন অনেকেই ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার নাম দিয়ে রাজনীতি করলেও তারা কিন্তু ইসলাম প্রতিষ্ঠার মৌলিক কাজ গুলো করেনি। তারা কাজে নয় নামে ইসলাম প্রতিষ্টা করতে চাই। সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রসঙ্গে তিনি বলেন, আজকে দেশে ইসলামের নাম দিয়ে জঙ্গীবাদ সৃষ্টি করে বিদেশী নাগরিকদের হত্যা করা হলো। এটা কোন ধরনের ইসলাম। ইসলাম কোন মানুষ হত্যাকে সমর্থন করে না। যারা এসব করছে বা করাচ্ছে তারা শুধু মাত্র ইসলামের ক্ষতি করার জন্যই মূলত এসব কাজ চালিয়ে যাচ্ছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার যে কোন মূল্যে জঙ্গীদের প্রতিহত করবেই।

মতামত