টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অভিনব কৌশলে পাচার: চট্টগ্রামে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২

চট্টগ্রাম, ১৮ আগস্ট (সিটিজি টাইমস):: এনার্জি বাল্বের কার্টনের ভীতরে করে অভিনব কৌশলে পাচারকালে চট্টগ্রামে ৯০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৮ আগস্ট) ভোরে মহানগরীর সদরঘাট থানার কদমতলী এলাকায় ট্রান্সপোর্ট সংস্থার অফিসে তল্লাশী চালিয়ে এসব ইয়াবা উদ্ধার এবং পাচারের সাথে জড়িত ২ জনকে আটক করা হয়েছে।

উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি ৬০ লক্ষ টাকা। আটককৃত দুইজন হলো-আহাম্মদ নুর (৪৮) ও মোঃ রাসেল (২৯),

এ নিয়ে দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব- এর কর্মকর্তারা জানান, গোপন সংবাদে ট্রান্সপোর্ট এজেন্সীতে পণ্য পরিবহনের অন্তরালে ইয়াবা পাচার হয়ে আসছে এ খবর পেয়ে র‌্যাব-৭, চট্টগ্রাম বিভিন্ন পরিবহন এজেন্সীতে গোয়েন্দা কার্যক্রম পরিচালনার এক পর্যায়ে জানতে পারে যে, একটি মাদক চক্র ‘নিউ আল আমিন ট্রান্সপোর্ট এজেন্সী’ এর মাধ্যমে এনার্জি বাল্ব এর প্যাকেটের মধ্যে সু-কৌশলে লুকিয়ে ইয়াবার একটি বড় চালান চট্টগ্রাম থেকে ঢাকা পাঠাবে।

উক্ত তথ্যের ভিত্তিতে সিনিয়র এএসপি শাহেদা সুলতানা এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল গত ভোর ৫টার দিকে হাজী সৈয়দুর রহমান ম্যানশন, ৩৭৬ ডিটি রোড, কদমতলী, এ অবস্থিত ‘নিউ আল আমিন ট্রান্সপোর্ট এজেন্সী’ তে অভিযান পরিচালনা করে ১৬ টি এনার্জি বাল্বের কার্টুন জব্দ করে।

পরবর্তীতে ১৬ টি এনার্জি বাল্বের কার্টুন তল্লাশি করে ২ টি কার্টুনের ৩৫ টি প্যাকেটে (প্রতি প্যাকেটে ২,০০০ করে) মোট ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উক্ত এনার্জি বাল্বের কার্টুনের চালান নং-৭২৫২ এ প্রাপক (রমেশ সরকার ইলেকট্রনিক্স, নিউ এলিফেন্ট রোড, ঢাকা) ও প্রেরকের (জসিম ইলেকট্রিক হাউজ, ৭৪, আছাদগঞ্জ, কোতোয়ালী, চট্টগ্রাম) ঠিকানা ও মোবাইল নং যাচাই করে র‌্যাবের আভিযানিক দল আরও জানতে পারে, ‘নিউ শিমুল ট্রান্সপোর্ট’ ব্যবহার করে ইয়াবার আরেকটি বড় চালান একই উপায়ে এনার্জি বাল্বের কার্টুনের মাধ্যমে চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখে যাচ্ছে।

উক্ত তথ্যের ভিত্তিতে ২৮০, ডিটি রোড, চেয়ারম্যান মার্কেট, কদমতলীতে অবস্থিত ‘নিউ শিমুল ট্রান্সপোর্ট এজেন্সী’ এ অভিযান পরিচালনা করে ১২ টি এনার্জি বাল্বের কার্টুন তল্লাশি করে ২ টি কার্টুনের ১০ টি প্যাকেটে (প্রতি প্যাকেটে ২,০০০ করে) মোট ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ২ জন মাদক ব্যবসায়ীকে হাতেনাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলেন ১। আহাম্মদ নুর (৪৮), পিতা- মৃত আমিনুল হক, গ্রাম- শিকলবাহা, থানা- পটিয়া, জেলা- চট্টগ্রাম, ২। মোঃ রাসেল (২৯), পিতা- মৃত ফজল আহাম্মদ, গ্রাম- বাকলিয়া, পোঃ লামার বাজার, থানা- বাকলিয়া, জেলা- চট্টগ্রাম। উক্ত এনার্জি বাল্বের চালান নং-৪৫২০ এর মাধ্যমে ইয়াবাগুলো ‘সাগর লাইটিং হাউস’ নবাবপুর, ঢাকা- এই ঠিকানায় পাঠানো হচ্ছিল। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৩ কোটি ৬০ লক্ষ টাকা।

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারি পরিচালক এডি (মিডিয়া) চন্দন দেবনাথ এসব অভিযানের তথ্য জানিয়ে বলেন, অভিনব কায়দায় এনার্জি বাল্বের প্যাকেটে ইয়াবাগুলো পাচারের জন্য রাখা হয় পরিবহন সংস্থার অফিসে। আমরা গোপন খবরের ভিক্তিতে খবর পেয়ে সেখানে তল্লাশী করে ৯০ হাজার ইয়াবা উদ্ধার এবং ২ জনকে আটক করেছি।

এদিকে র‌্যাবের অপর এক অভিযানে নগরীর বন্দর থানার সল্টগোলা এলাকায় থেকে ট্রাকভর্তি ৬ হাজার বোতল ফেনসিডিল সিরাপ আটক করেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত