টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পড়াশোনায় ছেলেদের আরও মনোযোগী হতে হবে: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ১৮ আগস্ট (সিটিজি টাইমস): লেখাপড়ায় মেয়েরা আগের তুলনায় অনেক ভালো ফলাফল করছে। তবে ছেলেরা কিছুটা পিছিয়ে পড়ছে। ছেলেদের পিছিয়ে পড়লে চলবে না। তাদেরকে পড়াশোনায় আরও মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে শিক্ষামন্ত্রী এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়ার পর প্রধানমন্ত্রী তার বক্তব্যে এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষায় এগিয়ে যাওয়া মানে দেশ এগিয়ে যাওয়। শিক্ষাই পারে দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তুলতে।

শেখ হাসিনা আরও বলেন, আমি অনেক দেশে ঘুরেছি। দেখেছি আমাদের দেশের ছেলেমেয়েরা অন্য অনেক দেশের ছেলেমেয়ের তুলনায় মেধাবী। আমাদের দেশের ছেলে মেয়েরাই বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে বলে আমি মনে করি।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের শিক্ষার মান উন্নতি করতে আমরা কাজ চালিয়ে যাচ্ছি। প্রতিটি উপজেলায় সরকারি কলেজ স্থাপন করা হবে। প্রতিটি জেলায় সরকারি অথবা বেসরকরি বিশ্ববিদ্যালয় করা হবে। দেশে একজনও নিরক্ষর থাকবে না। আর এভাবেই আমরা এগিয়ে যাচ্ছি।

গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফল হস্তান্তর অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি এবারের পাসের হার ও তুলনামুলক পাসের হার প্রধানমন্ত্রীকে জানান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত