টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৪৯ জন অনুপস্থিত শিক্ষার্থীর তালিকা জমা দিল চবি’র আরবী বিভাগ

চট্টগ্রাম, ১৭ আগস্ট (সিটিজি টাইমস)::চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নিখোঁজ ৪৯ জন শিক্ষার্থীর তালিকা জমা দিয়েছেন আরবী বিভাগ। বুধবার দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাছে এই তালিকা জমা দিয়েছেন বিভাগের সভাপতি ড. মোহাম্মদ ইসমাঊল চেীধুরী।

তিনি জানান, ‘‘আমাদের আজকের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে তালিকা জমার দেওয়ার জন্য বলা হয়েছিল। সে অনুসারে ৪৯ জন শিক্ষার্থীর তালিকা যাচাই বাচাই শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মহোদয়ের কাছে জমা দিয়েছি।’’

এদিকে ৪৯ জন শিক্ষার্থীর মধ্যে মধ্যে ১৬-১৭ জন বিভিন্ন সময়ে ড্রপ আউট ছাড়াও বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অনুযায়ী ১০ দিনের বেশি অনুপস্থিত শিক্ষার্থীরা রয়েছে।

এদিকে আরবী বিভাগ থেকে অনুপস্থিত শিক্ষার্থীর তালিকা জমা দিলেও বিষয়টি অস্বীকার করেছেন বিশ্ববিদ্যালয়ের (ভারপাপ্ত) রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা।

‘‘তিনি বলেন কোন তালিকা এখন পর্যন্ত আরবী বিভাগের কাছ থেকে পাওয়া যায়নি। তালিতা হাতে না ফেলে বিস্থারিত কিছু বলা যাচ্ছেনা।’’

প্রসঙ্গত, গত ১ জুলাই গুলশানের হলি অর্টিজেন হামলায় মাস্টার মাইন্ড সন্দেভাজন হিসেবে জড়িত মারজন বিশ্ববিদ্যালয়ের আরবি শিক্ষার্থী হওয়ায় পর আগামী রোববারের মধ্যে প্রতিটি বিভাগের কাছে অনুপস্থিত শিক্ষার্থীর তালিকা জমা দেওয়ার জন্য চিঠি পাঠায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত