টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মারজানকে বেশ কিছুদিন আগে চট্টগ্রামে দেখা গেছে

marjanচট্টগ্রাম, ১৬  আগস্ট (সিটিজি টাইমস):  গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার অন্যতম মাস্টারমাইন্ড নুরুল ইসলাম ওরফে মারজানকে বেশ কিছুদিন আগে চট্টগ্রামে দেখা গেছে বলে জানিয়েছে পুলিশ। পরিবারের দাবি, মারজান চলতি বছরের ফেব্রুয়ারি থেকে স্ত্রীসহ নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, স্থানীয়দের দেয়া তথ্য অনুযায়ী বেশ কিছুদিন আগে মারজানকে চট্টগ্রামে দেখা গেছে। আমরা বিষয়টি তদন্ত করছি।

গতকাল সোমবার রাতে মারজানের বাবা নিজামউদ্দীনকে সাদা পোশাকের পুলিশ পরিচয়ে তুলে নিয়ে গেছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, আমরা মারজানকে গ্রেফতারের চেষ্টা করছি। এ বিষয়ে কিছু তথ্যের জন্য মারজানের বাবা-মা ও পরিবারের সদস্য এবং স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে গত শুক্রবার গুলশানের হলি আর্টিসানে জঙ্গি হামলার ঘটনায় আরেক মাস্টারমাইন্ড মারজানকে শনাক্তের বিষয়টি জানায় পুলিশ। সোমবার রাতে ‘হ্যালো সিটি’ অ্যাপসের মাধ্যমে মারজানের পরিচয় ও ঠিকানা পায় পুলিশ। পাবনার হেমায়েতপুরে তার বাবা-মা মারজানের পরিচয় নিশ্চিত করেছেন।

২০১২-১৩ শিক্ষাবর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় নুরুল ইসলাম ওরফে মারজান। ক্যাম্পাসে তিনি ফাহাদ নামে পরিচিত ছিলেন। ২০১৩ সালে অনুষ্ঠিত প্রথম বর্ষের পরীক্ষায় সিজিপিএ ৩.৪৮ পেয়ে তিনি দ্বিতীয় বর্ষে উর্ত্তীণ হন। এরপর ২০১৫ সালে দ্বিতীয় বর্ষের ছয়টি কোর্সের পরীক্ষা দিলেও বাকি পরীক্ষায় আর অংশ নেননি।

মতামত