টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বঙ্গবন্ধুর হত্যাকারীরা ছিল একেবারে জঘন্য

joyচট্টগ্রাম, ১৬ আগস্ট (সিটিজি টাইমস): বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীরা একেবারে জঘন্য ছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে নিজের ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে জয় লিখেছেন, আজ (১৫ আগস্ট) এই দিনে ৪১ বছর আগে আমার পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হয়। হত্যাকারীরা এতই নিষ্ঠুর ছিলো যে, আমার মামীদের এবং ১০ বছর বয়সের মামাকেও ছাড় দেয়নি। আমার নানা (বঙ্গবন্ধু) ছাড়া বাকি সবাইকে কোনো চিহ্নিত করা ছাড়াই বনানী কবরস্থানে দাফন করা হয়। হত্যাকারীরা ছিল একেবারে জঘন্য।

তিনি বলেন, স্বৈরশাসক জিয়াউর রহমান এই খুনিদের শুধু রক্ষা করেনি বরং যেন এই হত্যাকারীদের কখনো বিচার করা না যায়, সেজন্য সে মার্শাল ‘ল’ এর অধীনে ইনডেমনিটি অর্ডিন্যান্স পাস করে। তাদের বিভিন্ন কূটনৈতিক পদ দিয়ে সে পুরস্কৃতও করে। আমার মা এবং খালার কথা চিন্তা করুন, যখন এটি ঘটে, অবকাশ কাটাতে তারা দূরে। তারা সব হারিয়েছে এবং স্বদেশে ফিরতে পারছিলো না। সবচেয়ে খারাপ ছিল যে, বার্তা পাওয়ার বিষয়টি সেসময় এমন কঠিন ছিলো যে, তারা নিশ্চিতভাবে এও জানতেন না যে কেউ একজন, এমনকি তাদের ছোট ভাইটি বেঁচে আছে কি নেই।

এ সময় সবাইকে বঙ্গবন্ধু ও অন্যান্য নিহতদের স্মরণ করার আহ্বান জানিয়ে জয় বলেন, অনুগ্রহ করে সবাই আমার পরিবার এবং আমার সঙ্গে আজ স্মরণ করুন বঙ্গবন্ধু এবং আমার পুরো পরিবারটিকে।

মতামত